তামাক নিয়ন্ত্রণ আইন প্রস্তাবিত সংশোধন বাতিলের দাবী

চুয়াডাঙ্গা প্রতিনিধি | ৩ আগষ্ট ২০২২, ০১:৪৬

সংগৃহীত

তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনে ক্ষুদ্র ও প্রান্তিক ব্যবসায়ীদের অযৌক্তিক লাইসেন্স গ্রহণের প্রস্তাবনায় উদ্বেগ প্রকাশ করে চুয়াডাঙ্গায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি- নাসিব চুয়াডাঙ্গা জেলা শাখা মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাকক্ষে এ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সহ-সভাপতি কামরুজ্জামান কাঞ্চন। এসময় উপস্থিত ছিলেন অপর সহ-সভাপতি নূরজাহান খাতুন, কার্যকরি সদস্য নাজমা আহমেদ ও হারুন অর রশিদ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, অতিসম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ অধিকতর সংশোধনের জন্য খসড়া প্রণয়ন করা হয়েছে। যাতে অংশীজন হিসেবে নাসিবকে অন্তর্ভূক্ত করা হয়নি। সেই সাথে সংশোধনের লক্ষে প্রস্তুতকৃত খসড়ায় বিশ কিছু ধারা অন্তর্ভূক্ত করা হয়েছে যা নিম্ন আয়ের খুচরা বিক্রেতাদের দৈনন্দিন জীবিকা নির্বাহের জন্য হুমকি স্বরূপ।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি- নাসিব চুয়াডাঙ্গা জেলা শাখার সহ-সভাপতি কামরুজ্জামান কাঞ্চন বলেন, ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বার্থ বিবেচনা করে এ ধরণের অবাস্তব আইন প্রণয়ন না করার জন্য সংগঠণের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীকে বিনীত অনুরোধ করছি।


আপনার মূল্যবান মতামত দিন: