হাটিপাড়া ইউপি চেয়ারম্যানের পদত্যাগ

আফ্রিদি আহাম্মেদ, মানিকগঞ্জ প্রতিনিধি | ২০ জুলাই ২০২২, ০৬:২২

সংগৃহীত

নিজ দলীয় নেতাকর্মীদের গালিগালাজ এবং কার্যালয়ের আসবাবপত্র ভাংচুরের প্রতিবাদে পদত্যাগপত্র জমা দিয়েছেন মানিকগঞ্জ সদর উপজেলার হাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং জেলা আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য গোলাম মনির হোসেন।

আজ, ১৯ জুলাই (মঙ্গলবার) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে তিনি তাঁর পদত্যাগপত্র জমা দেন।

জেলা প্রশাসক আব্দুল লতিফ বলেন, ‘পদত্যাগ পত্র জমা দেওয়ার কথা আমি শুনেছি। কিন্তু তাঁর পদত্যাপত্র আমার হাতে এখনও এসে পৌঁছায়নি। তবে, পদত্যাগপত্র পাওয়ার কথা স্বীকার করেছেন মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদইকবাল হোসেন বলেন, ‘পদত্যাগপত্রটি জেলা প্রশাসক স্যার বরাবর লেখা হয়েছে। আমাকে অনুলিপি দিয়েছেন। আমি সেটা গ্রহণ করেছি। ব্যক্তিগত সমস্যার কারণে গোলাম মনির হোসেন পদত্যাগ করেছেন বলে পদত্যগেপত্রে উল্লেখ করা হয়েছে।’

জেলা আওয়ামীলগের উপদেষ্টা কমিটির সদস্য এবং হাটিপাড়া ইউনিয়ন পরিষদের টানা তিনবারের চেয়ারম্যান গোলাম মনির হোসেন বলেন, ‘গত ১৭ জুলাই হাটিপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম, জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো: রমজান আলী, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইস্রাফিল হোসেনসহ আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের জ্যেষ্ঠ নেতারা ওই সম্মেলনে উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে সন্ধ্যার আগমূহুর্তে, ইউনিয়ন আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক আক্কাস আলীকে সভাপতি, সিনিয়র-সভাপতি আতোয়ার মাষ্টারকে সিনিয়র সহ-সভাপতি, ইউনিয়ন যুবলীগের সাবেক সহ-সভাপতি মঞ্জুরুর রহমান মুন্নুকে সাধারণ সম্পাদক এবং জালালকে সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক করে ইউনিয়ন আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা দেওয়া হয়। কমিটি ঘোষণার পরপরই জালাল এবং তার সমর্থকেরা সেখানে হট্টগোল করে। একপর্যায়ে মানিকগঞ্জের সিনিয়র নেতারা সেখান থেকে চলে যান।

পরবর্তীতে জালালের নেতৃত্বে তার সমর্থকেরা মঞ্চ ও চেয়ার ভাংচুর করে। এরপর তারা আমাকে গালিগালাজ করে এবং আমার কার্যালয়-হাটিপাড়া ইউনিয়ন পরিষদের আসবাবপত্র ভাংচৃর করে। জালালের ধারণা, আমার পছন্দের লোককে সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে। অথচ, তার এই ধারণা সঠিক নয়। এ বিষয়ে আমি সিনিয়রদের সাথে কথা বলেই পদত্যাগপত্র জমা দিয়েছি। বাকী সিদ্ধান্ত তারাই নিবেন।’

মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইস্রাফিল হোসেন বলেন, ‘বিভিন্ন দিক বিবেচনা করে সুন্দর একটি কমিটি ঘোষণা দেওয়া হয়েছে। কিন্তু প্রত্যাশিত পদ না পেয়ে জালাল এবং তার সমর্থকেরা মঞ্চ ও চেয়ার ভাংচুর করেছে। এরপর তারা হাটিপাড়া ইউনিয়ন পরিষদের আসবাবপত্র ভাংচুর এবং চেয়ারম্যান সাহেবকে গালিগালাজ করেছে। এটা অত্যন্ত নিন্দনীয়। সিনিয়র নেতাদের সাথে কথা বলেছি। অভিযুক্তদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয়া হবে।

তবে এ বিষয়ে অভিযুক্ত নবগঠিত কমিটির সিনিয়র যুগ্ম-সম্পাদক জালাল মিয়া বা তার সমর্থকদের সাথে এব্যাপারে কথা বলা সম্ভব হয়নি।

উল্লেখ্য, আক্কাস আলী, মঞ্জুরুর রহমান মুন্নু এবং জালাল মিয়াসহ আরো কয়েকজন সভাপতি পদপ্রার্থী ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন:


জনপ্রিয় খবর