রাঙ্গাবালীতে দুই শিশুকে যৌন নিপিড়নের অভিযোগ : আটক-১

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি | ১৭ জুলাই ২০২২, ০৯:০৯

সংগৃহীত

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় দুই শিশুকে ধর্ষণ চেষ্টায় যৌন নিপিড়নের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে বাবলু ফরাজী (২৬) নামের এক ব্যক্তিকে শনিবার দুপুরে আটক করা হয়েছে। উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরলক্ষী আশ্রায়ন প্রকল্পে এ ঘটনা ঘটে।

জানা গেছে, যৌন নির্যাতনের শিকার ওই দুই শিশুর একজনের বয়স ৭ এবং আরেকজনের বয়স ৮ বছর। তারা পরিবারের সঙ্গে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরলক্ষী আশ্রয়ণ প্রকল্পে বসবাস করে। গত ১০ জুলাই ঈদুল আযহার দিন দুপুরে ওই আশ্রয়ণ প্রকল্পেরই একটি কক্ষে নিয়ে তাদের যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ করছেন তাদের পরিবার।

যৌন নির্যাতনের শিকার দুই শিশুর পরিবারের অভিযোগ, ঘটনার দিন চরলক্ষী আশ্রয়ণ প্রকল্পের বড়ই গাছতলায় খেলাধুলা করছিল ওই দুই শিশু। এসময় ‘মজা’ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে তাদেরকে বাবলু ডেকে নিয়ে যায়। পরে আশ্রয়ণ প্রকল্পের ২৯/৫ নম্বর কক্ষে নিয়ে দুই শিশুকে ধর্ষণ চেষ্টায় যৌন নির্যাতন করে।

স্থানীয়রা জানায়, এ ঘটনার পর ওইদিন বিকেলে স্থানীয় জাকির সরদার ঘরোয়া শালিস বসিয়ে বাবলুকে জুতাপেটা করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করে। এদিকে লোকলজ্জায় দুই শিশুর পরিবারও ছিল নিশ্চুপ। কিন্তু ঘটনার কয়েকদিন পর ওই দুই শিশু শারীরিকভাবে অসুস্থবোধ করলে বিষয়টি জানাজানি হয়। বিক্ষুব্ধ হয়ে স্থানীয় লোকজন শনিবার সকালে (ঘটনার ছয়দিন পর) বাবলুকে আটক করে। খবর পেয়ে চরমোন্তাজ তদন্ত কেন্দ্রের পুলিশ গেলে তাদের কাছে বাবলুকে সোপর্দ করে স্থানীয় লোকজন।

জানা যায়, আটক বাবলু এক সন্তানের জনক। তার বসবাস ঘটনাস্থল চরলক্ষী আশ্রয়ণ প্রকল্পে। সে মৃত আব্দুর রশিদ ফরাজীর ছেলে। পেশায় একজন জেলে।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি মো. নুরুল ইসলাম মজুমদার বলেন, এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। আসামি গ্রেফতার হয়েছে। ভিকটিম আমাদের হেফাজতে আছে। মামলা হওয়ার পর আসামিকে আদালতে সোপর্দ করা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: