হাবিপ্রবি'র ‘দানেশ ব্লাড ব্যাংক’ এর নেতৃত্বে সেলিম ও মামুন

মোঃমশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি | ৭ জুলাই ২০২২, ০৪:২৮

সংগৃহীত

‘করবো রক্তদান বাঁচবে লক্ষপ্রান’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ‘দানেশ ব্লাড ব্যাংক' এর আগামী ১ বছরের জন্য নতুন কমিটি ঘোষিত হয়েছে। নতুন কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৮ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোঃ সেলিম হোসেন ও সাধারণ-সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ২০১৮ শিক্ষাবর্ষের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মোঃ মোস্তামসির মামুন।

বুধবার (৬ জুলাই) সভাপতি মোঃ মারুফ হোসেন সরকার ও সাধারণ সম্পাদক মোঃ মুদ্দাচ্ছির শামস এর যৌথ সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়।

নতুন কমিটিতে সহ-সভাপতি হিসেবে মোঃ আসাদুজ্জামান, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে হুমাইরা হুমা, মোঃ সাকিব হুসাইন, মোঃ নাইমুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু রায়হান, সহ-সাংগঠনিক সম্পাদক পদে বাপ্পি ইসলাম ও জোহরা আক্তার রিয়া, প্রচার সম্পাদক মোঃ মোয়াজ্জেম হোসেন, সহ-প্রচার সম্পাদক তানজিলা সিদ্দিক, আরমান হোসেন পলাশ, রাইসুল আজম বাবু, কোষাধ্যক্ষ মোঃ মহিদুল ইসলাম, সহ-কোষাধ্যক্ষ মুইন আব্দুল্লাহ রুদ্র, সাজ্জাদ হোসেন সান্ত,আদনান হোসেন পিয়াল, দপ্তর সম্পাদক তাহমিনা, সহ-দপ্তর সম্পাদক যুবায়ের আল ফুয়াদ, মোঃ হাবিব ও সামিয়া আফরিন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি জীবন, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কনক চাপা ও শাহরিয়ার হাসান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ সারোয়ার জাহান সহিদ, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আল্পনা আক্তার আলো, জান্নাতুল আবিরা বর্ষ ও আব্দুর রব পলাশ, যোগাযোগ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুর রশীদ, সহ-যোগাযোগ বিষয়ক সম্পাদক আতিকুল বারী অপু ও মোঃ সালাউদ্দিন খান দায়িত্ব পেয়েছেন।

এছাড়াও রয়েছেন ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক লাবনি ইয়াসমিন, সহ-ক্যাম্পেইন বিষয়ক সম্পাদক মোঃ আসিফ মাহমুদ শুভ ও আনোয়ার হোসেন বাবু, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক বখতিয়ার ফাহিম, মোঃ এ বি সিদ্দিক, সহ-অনুষ্ঠান বিষয়ক সম্পাদক শাহরিয়ার আহমেদ, কনা রায় ও সঞ্জয়, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ মাহফুজুর রহমান, সহ-পরিকল্পনা বিষয়ক সম্পাদক ফাহিম আল ফাহাদ ও রাশদিনা আরশি অন্তি, ছাত্রী বিষয়ক সম্পাদক সামিয়া কবির, সহ-ছাত্রী বিষয়ক সম্পাদক মনিরা আক্তার, টুম্পা ও কচি, ত্রাণ দূর্যোগ বিষয়ক সম্পাদক আবির ও মোঃ রাইজুল ইসলাম, পরিবেশ বিষয়ক সম্পাদক আবির চন্দ্র, সহ-পরিবেশ বিষয়ক সম্পাদক নুসরাত জাহান, শাহরিয়ার হাসান নিভ্রত, গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাহফুজুর রহমান পুনম ও মোঃ হাবিবুর সাদাত রহমান, সহ-গ্রন্থ ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাইজুল ইসলাম তানভীর ও সজীব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আসিফ আহমেদ রেদোয়ান, মোঃ পারভেজ ইসলাম ও ইসমাইল আহমেদ এবং সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদিদ ও রাকিবুল হাসান। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের ২১ ব্যাচের শিক্ষার্থীরা সহ-সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

নতুন কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর মোঃ সেলিম হোসেন বলেন, ‘করবো রক্তদান বাঁচবে লক্ষপ্রান’ স্লোগানকে সামনে রেখে আজ নতুন কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। সপ্তম কার্যনির্বাহী কমিটির কমিটির সকল সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ছোটবেলা থেকে সামাজিক সেবামূলক কাজ করার প্রবল ইচ্ছা ছিল। সেই লক্ষ্যে ২০১৮ সালে ক্যাম্পাস এসে দানেশ ব্লাড ব্যাংকের সাথে যুক্ত হয়ে কাজ শুরু করি। আশা করি মানুষের সেবা করে সবাই মিলে দানেশ ব্লাড ব্যাংককে একটি উন্নত পর্যায়ে নিয়ে যেতে পারবো, ইনশাআল্লাহ।

সাধারণ-সম্পাদক হিসেবে দায়িত্ব পাওয়ার পর মোঃ মোস্তামসির মামুন বলেন, ‘নতুন কমিটিতে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। দানেশ ব্লাড ব্যাংকের পক্ষ থেকে সামনে আরো সামাজিক কল্যাণকরসহ মানুষের জন্য সেবামূলক কাজ করার অবিরাম চেষ্টা থাকবে। সেই জন্য আপনাদের সকলের সহযোগিতা কাম্য।'

উল্লেখ্য, ‘দানেশ ব্লাড ব্যাংক’ একটি সামাজিক সংগঠন যা প্রতিষ্ঠিত হয় ২০১৩ সালের ১৩ নভেম্বর। হাবিপ্রবি ১২ হাজার সদস্যের পরিবার, এই পরিবারের প্রতিটি সদস্যের প্রয়োজনে রক্ত সরবরাহ করা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন, ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাহিরে বিনা মূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা, বৃক্ষরোপন, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরনসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ড কাজ করবে।


আপনার মূল্যবান মতামত দিন: