পর্যটকদের নিরাপত্তায় ঈদের ছুটি বাতিল করলো বান্দরবান ট্যুরিষ্ট পুলিশ

বান্দরবান প্রতিনিধি | ৫ জুলাই ২০২২ ১৯:৩০

ছবি: সময় ট্রিবিউন ছবি: সময় ট্রিবিউন

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পর্যটকদের নিরাপত্তার জন্য ট্যুরিস্ট পুলিশের বান্দরবান রিজিয়নের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। সেই সঙ্গে ঈদ উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে।

এদিকে ঈদ উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নানা উদ্যোগসহ ট্যুরিস্ট পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এছাড়া দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে নানা উদ্যোগ। 

মঙ্গলবার (৫ জুলাই) সকালে শহরের নিলাচল পর্যটন স্পট আকস্মিক পরিদর্শন শেষে ট্যুরিস্ট পুলিশের বান্দরবান রিজিয়ন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম এসব তথ্য জানান।  

বান্দরবান পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম জানিয়েছেন, সাধারণত ঈদের ছুটিতে ট্যুরিস্ট স্পটগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। সেই বিষয়টাকে মাথায় রেখে ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান রিজিয়নের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের সময় ট্যুরিস্ট স্পটগুলোতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি আরো জানান, দর্শনার্থীরা পর্যটন স্পটে হয়রানি বা কোনো সমস্যায় পড়লে ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান জোনের ফেসবুক পেজ ও হট লাইন নম্বরে অভিযোগ দেওয়া যাবে। অভিযোগ পেলে আমাদের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা গ্রহণ করব এবং ঈদ উপলক্ষে বান্দরবান পর্যটন স্পটগুলো আমাদের বিশেষ নজরদারি থাকবে।

পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মেঘলা, শৈলপ্রপাত ও প্রান্তিক লেক স্পট চত্বরে অস্থায়ী দোকান মালিকদদের সাথে আসন্ন ঈদের ছুটিতে তাদের পন্যদের দাম যৌক্তিক পর্যায়ে রাখতে ও ট্যুরিস্ট বান্ধব ব্যবহার করতে মত বিনিময় করেন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম। 

এসময় ট্যুরিস্ট পুলিশের বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, আনোয়ারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: