আইনমন্ত্রীকে নিয়ে কটূক্তি; কসবায় ছাত্রলীগের বিক্ষোভ

সিয়াম মাহমুদ,  কসবা ব্রাহ্মণবাড়িয়া | ৩ জুলাই ২০২২, ০৮:২২

সংগৃহীত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে নিয়ে গণ অধিকার পরিষদের নেতা ডাকসুর সাবেক ভিপি নূরের কটূক্তির প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল করেছে কসবা উপজেলা শাখা ছাত্রলীগ। এসময় ভিপি নূরের কুশপুত্তলিকা দাহ সহ জুতা-ঝাড়ু মিছিল করা হয়।

০২ জুলাই (শনিবার) বিকেলে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদিক্ষণ করে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।

কসবা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আফজাল হোসেন রিমনের নেতৃত্বে মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তৃতা করেন উপজেলা যুবলীগের সভাপতি এম এ আজিজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মনির হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক, সাধারণ সম্পাদক রুস্তম খাঁসহ আরও অনেকে।

সভায় বক্তারা বলেন, দেশের সফল আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে নিয়ে কটুক্তির সাহস দেখিয়ে ভিপি নূর যে ধৃষ্টতা দেখিয়েছে, তাতে কসবা উপজেলার সর্বস্তরের জনগণের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। একজন সংসদ সদস্য তার অপর বিরোধী সাংসদকে গঠনমূলক জবাব দিবে, সেটিই স্বাভাবিক। কিন্তু সেটিকে কেন্দ্র করে সংসদের বাহিরের কেউ একজন সফল মন্ত্রীকে নিয়ে বাজে মন্তব্য করার এখতিয়ার রাখে না। অনতিবিলম্বে তাকে জাতির সামনে ক্ষমা না চাইলে, কসবা উপজেলার সর্বস্তরের জনগণ তার জবাব দিবে বলে জানিয়েছেন তারা।

এসময় ভিপি নূরকে তার নিজের মুখে লাগাম টেনে ধরার হুশিয়ারি দিয়েছেন স্থানীয় নেতৃবৃন্দ।

এসময় উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও ইউনিয়ন শাখা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা  উপস্থিত ছিলেন। 

উল্লেখ, চলতি অধিবেশনকে পদ্মা সেতু অধিবেশন বা বিএনপি অধিবেশন বলা যায় বিএনপির সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুমিন ফারহানার এমন বক্তব্যের জবাব দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আর আইনমন্ত্রীর বক্তব্যকে ব্যক্তিগত আক্রমণ বলে অভিহিত করেছেন রুমিন ফারহানা। গত বৃহস্পতিবার (৩০জুন) জাতীয় সংসদে আইনমন্ত্রী ও রুমিন ফারহানা একে অন্যের বক্তব্যের জবাব ও পাল্টা জবাব দেন।


আপনার মূল্যবান মতামত দিন: