বান্দরবানে সড়কের ধারে বিভিন্ন প্রজাতির চারা বৃক্ষরোপণ

বান্দরবান প্রতিনিধি | ২৯ জুন ২০২২, ১৯:৫৬

সংগৃহীত

বান্দরবান-রোয়াংছড়ি সড়কে দুই পাশে বিভিন্ন গাছের চারা রোপন করেছেন তহ্জিংডং এনজিও সংস্থা। 

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে শহরে রামজাদি এলকায় তহ্জিংডং নিজস্ব অর্থায়নে প্রায় ২৫০টি ফুল ও ফলজ গাছের চারা বৃক্ষ রোপন সৃজ্জিত করণ উদ্বোধন করেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

জেলা বন বিভাগের কর্মকর্তা (ডিএফও) মো. মাহামুদুল হাসান বলেন, বৃক্ষরোপন কর্মসূচি অংশ হিসেবে তহ্জিংডং এনজিও যে উদ্যোগটি নিয়েছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। অন্যরাও এভাবে উদ্যোগ নিলে এই শহর ফুল ও ফলের ভরা সুশোভিত চলে আসবে। বন বিভাগ পক্ষ থেকে এই ধরনে কার্যক্রমে সার্ভিস সহযোগীতা করার জন্য প্রস্তুত আছি।

তহ্জিংডং ব্যবস্থাপনা পরিচালক চিংসিং বলেন, তহ্জিংডং নিজস্ব অর্থায়নে সড়কে দুই পাশে প্রায় ২৫০টি গাছ চারা রোপন করেছি। আগামীতে ও এই কর্যক্রম অব্যাহত থাকবে।

প্রধান অতিথি ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, বান্দরবান যেহেতু পর্যটন নগরী। তাই পর্যটকরা যে পথ দিয়ে পরিভ্রমণ করবেন অর্থাৎ রাস্তার দুই পাশে সৌন্দয্যের বৃদ্ধি জন্য রাধা ফুল, কৃষ্ণচূড়া ফুল, সোনালু ফুল, জারুল, কাঞ্চন ফুলসহ বিভিন্ন চারা রোপন করে তহ্জিংডং এনজিও বড় ভূমিকা পালন করছেন। যদি আরো গাছের চারা প্রয়োজন হয় তাহলে আরো এই সড়কে সৃজ্জিত করণ করা হবে।

এসময় জেলা বন বিভাগের কর্মকর্তা (ডিএফও) মো. মাহামুদুল হাসান, জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাইসুর রহমান, জেলা প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, তহ্জিংডং ব্যবস্থাপনা পরিচালক চিংসিং মারমাসহ প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: