অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি...

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ১৮ জুন ২০২২, ০৬:২১

সংগৃহীত

অবশেষে তাপদগ্ধ মোংলায় নেমে এলো কাঙ্ক্ষিত স্বস্তির বৃষ্টি। শেষবেলার এক পশলা ঝড়ো বৃষ্টিতে সিক্ত হলো নগরী, পাশাপাশি জুড়ালো নগরবাসীর প্রাণও।

মৌসুমি বায়ুর প্রভাবে গত কয়েকদিন ধরে দেশের অনেক অঞ্চলে বৃষ্টি হলেও মোংলায় বৃষ্টি না হওয়ায় তাপমাত্রা বাড়তে শুরু করেছিল। সারাদিন কোথাও কোথাও আকাশ মেঘলা থাকলেও বৃষ্টি হয়নি। তীব্র তাপদাহের পর অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে মোংলায়।

শুক্রবার (১৭ জুন) বিকেল থেকেই আকাশে মেঘের আনাগোণা, কিন্তু প্রতীক্ষার বৃষ্টি যেন আর নামেই না। তবে গোধূলির আলো ম্লান হতে না হতেই খুলে গেলো মেঘের দরোজা, আকাশ থেকে নেমে এলো শীতল বারিধারা।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা নাগাদ হঠাৎ শুরু হয় ঝড়ো বাতাস। প্রথমে হালকা বাতাস বইলেও পরে বাতাস ও বৃষ্টি নামে। 

বৃষ্টির কারণে গত কয়েকদিনের ভ্যাপসা গরম থেকে শিতল হাওয়ায় কিছুটা স্বস্তি মিলেছে মোংলাবাসীর। এর আগে হালকা ও মাঝারি ঝোড়ো বাতাস বয়ে যায়। এরপরই শুরু হয় স্বস্তির বৃষ্টি। 

মোংলা এলাকার হাছিব সরদার বলেন, অনেকদিন মোংলায় বৃষ্টি হয় না। সন্ধ্যার পর থেকে বৃষ্টি হওয়ায় ভালো লাগছে। বৃষ্টিতে পরিবেশটা শীতল হয়েছে। ভ্যাপসা গরম দূর হয়েছে। ফলে খুব ভালো লাগছে এবং কিছুটা ঠান্ডা পড়েছে।  

শরিফুল শিকদার বলেন, আমরা এই বৃষ্টির জনন কদিন আগে সালাতুল ইস্তিসকার আদায় করলাম। বৃষ্টি হওয়ায় আমরা মোংলাবাসী একটু স্বস্তি পেলাম। পরিবেশটা অনেকটা ঠান্ডা হয়েছে। এমনিতেই আমরা পানি সংকটে আছি, বৃষ্টি হলে কিছুটা হলেও সংকট দুর হয়।

গত বুধবার (১৫ জুন) বৃষ্টির জন্য মোংলা উপজেলা ইমাম পরিষদের আয়োজনে ও মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে মোংলায় ইস্তিসকা নামাজ আদায় করে হাজারো মুসলিম।


আপনার মূল্যবান মতামত দিন: