কিশোরগঞ্জে নিখোঁজ ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার

সময় ট্রিবিউন | ১৬ জুন ২০২২, ২১:৫৯

ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ হাবিব-ফাইল ছবি

কিশোরগঞ্জে হাওরে ঘুরতে গিয়ে ট্রলার থেকে নদীতে পড়ে নিখোঁজ ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ হাবিবের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিখোঁজের প্রায় ৩৬ ঘণ্টা পর বৃহস্পতিবার (১৬ জুন) করিমগঞ্জ উপজেলার সূতারপাড়া ও নিকলী উপজেলার ভরাটির সীমান্তবর্তী এলাকায় নদীতে ভাসমান অবস্থায় মরদেহটি উদ্ধার করে ফায়ার সার্ভিস।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার আবুজর গিফারী জানান, মঙ্গলবার (১৪ জুন) বন্ধুদের সঙ্গে হাওরে ঘুরতে গিয়ে ট্রলার থেকে পড়ে নিখোঁজ হন কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক মো. হাবিবুল্লাহ হাবিব (২৮)। তিনি সদর উপজেলা মারিয়া গ্রামের হাজী ইদ্রিস আলীর ছেলে এবং শহরের ওয়ালী নেওয়াজ খান কলেজের স্নাতক শিক্ষার্থী।

ছাত্রলীগ নেতা হাবিবুল্লাহ হাবিবের মৃত্যুতে পরিবার, স্বজন, রাজনৈতিক সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। বাড়িতে তার মা বিলাপ করছেন আর বলছেন, মঙ্গলবার সকালে বলেছিলাম, বাবারে প্রেসারের ওষুধ শেষ। বাড়িতে আসার সময় নিয়ে আসবি। বাবা ফিরেছে তবে লাশ হয়ে। প্রিয় সন্তানকে হারিয়ে মা এভাবেই বুকফাটা আর্তনাদ করছেন।

হাবিবের বড় ভাই ইসমাঈল হোসেন জানান, হাবিব মঙ্গলবার সকালে বাড়ি থেকে বের হওয়ার সময় মায়ের কাছ থেকে ১৫০০ টাকা নেয়। তখন মা বলেছিল, বাড়িতে ফেরার সময় প্রেসারের ওষুধ নিয়ে আসতে। হাবিবও মাকে জানায়, সন্ধ্যায় বাড়িতে ফেরার সময় ওষুধ আনবে। তাই সে মায়ের প্রেসক্রিপশন দেখে ঘর থেকে বের হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ জুন) সকালে হাবিবসহ সাত বন্ধু হাওরে ঘুরতে যান। অলওয়েদার সড়কসহ হাওরের বিভিন্ন স্থান ঘুরে সন্ধ্যা ৭টার দিকে ট্রলারে করে ফিরছিলেন তারা। ট্রলারের পাটাতনে চেয়ারে বসা ছিলেন হাবিব।

করিমগঞ্জ উপজেলার চং নোয়াগাঁও হাওরে ট্রলারটি ঘোরানোর সময় ভারসাম্য হারিয়ে পড়ে যান হাবিব। পরে স্থানীয় লোকজনসহ বন্ধুরা মিলে চেষ্টা করেও তার সন্ধান করতে পারেনি। খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। কিন্তু হাওরে বেশি স্রোত থাকায় ডুবুরি দলও তাকে উদ্ধার করতে পারেনি।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুজর গিফারি বৃহস্পতিবার সকল পৌনে ১০টায় মরদেহ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনার ৩৪ ঘণ্টা পর বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঘটনাস্থল থেকে প্রায় দুই কিলোমিটার দূরে করিমগঞ্জের নোয়াবাদ ইউনিয়নের আলীনগর গ্রামের পাশে নদী থেকে হাবিবুল্লাহ হাবিবের মরদেহ উদ্ধার করা হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: