কোস্টগার্ডের অভিযানে ৯২০ কেজি জেলি পুশকৃত চিংড়ি ও ৫২ কচ্ছপ উদ্ধার

চাঁদপুর প্রতিনিধি | ১৫ জুন ২০২২, ০৪:৫৫

সংগৃহীত

বাংলাদেশ কোস্টগার্ড ঢাকা জোনের অধিনস্ত বিসিজি স্টেশন চাঁদপুরের একটি টহল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৯২০ কেজি জেলি পুশচিংড়ি জব্দ ও ৫২টি সামুদ্রিক কচ্ছপ উদ্ধার করেছে। 

মঙ্গলবার (১৪ জুন) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার(১৩ জুন) রাত আনুমানিক সাড়ে ১১ টায় বাংলাদেশ কোস্ট গার্ড ঢাকা জোন অধিনস্ত বিসিজি স্টেশন চাঁদপুর কর্তৃক স্টেশন কমান্ডার এর নেতৃত্বে চাঁদপুর হরিনা ফেরিঘাট সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে উক্ত এলাকায় ২ টি বাস তল্লাশী করে ৯২০ কেজি বিষাক্ত জেলী পুশকৃত চিংড়িজব্দ এবং ৫২ টি সামুদ্রিক কচ্ছপ উদ্ধার করা হয়। এসময় উক্ত বাসে জেলি যুক্ত চিংড়ি এবং সামুদ্রিক কচ্ছপ পরিবহনের সাথে জড়িত কাউকে না পাওয়ায় আটক করা সম্ভব হয়নি। 

তিনি আরও বলেন, পরবর্তীতে জব্দকৃত জেলি যুক্ত চিংড়ি উপজেলা মৎস্য কর্মকর্তা চাঁদপুর সদর মোঃ মিজানুর রহমান এর উপস্থিতিতে মাটিতে পুঁতে বিনিষ্ট করা হয় এবং জব্দকৃত ৫২ টি সামুদ্রিক কচ্ছপ বিসিজি স্টেশন চাঁদপুর সংলগ্ন ডাকাতিয়া নদীতে অবমুক্ত করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: