চুয়াডাঙ্গায় ইলেকট্রিক পণ্যের গুদামে ভয়াবহ আগুন

চুয়াডাঙ্গা প্রতিনিধি | ১০ জুন ২০২২, ০৮:৩৭

সংগৃহীত

চুয়াডাঙ্গা শহরের ফেরিঘাট রোডে একটি ইলেকট্রিক পণ্যের গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ লাখ টাকা মালামাল পুড়ে নষ্ট হয়েছে বলে দাবী করেছে সংশ্লিষ্ঠরা। বুধবার দিনগত রাত ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের চেষ্টায় চার ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা জানান, রাত ২টার দিকে তিনতলা ওই ভবনের নিচতলায় আগুনের শিখা দেখতে পান তারা। এরপর খবর দেওয়া হয় ফায়ার সার্ভিসে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে গুদামের শাটার ভেঙে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

ভবন মালিক নাগিব মাহফুজ জানান, বাড়িটির নিচতলা গুদাম হিসেবে ভাড়া দেওয়া আছে। ওই গুদামে এলইডি বাল্ব, বৈদ্যুতিক পাখা ও বৈদ্যুতিক তার রাখা হতো। ইলেকট্রিক পণ্য থাকার কারণে আগুন ভয়াবহ পর্যায়ে পৌঁছায়। তবে আগুন ছড়িয়ে না পড়ায় আশপাশে ক্ষয়ক্ষতি খুব বেশি হয়নি।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, রাত ২টার পর খবর পেয়ে নিয়ন্ত্রণ কাজ শুরু করে ফায়ার সার্ভিসের চারটি দল। টানা চার ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। গুদামের প্রবেশপথ ও জায়গা সরু হওয়ায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়। এ ছাড়া ইলেকট্রিক জিনিসপত্র থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ক্ষয়ক্ষতি পরিমাণ এখনও নিশ্চিত নয়। তবে প্রাথমিক ধারণা, ২০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে নষ্ট হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: