সীতাকুণ্ডে অগ্নিদগ্ধদের পাশে সরকারি আদর্শ মহাবিদ্যালয় কলেজ ছাত্রলীগ

সিয়াম মাহমুদ | ১০ জুন ২০২২, ০৮:২৪

ছবিঃ সংগৃহীত

চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি বিএম কনটেইনার ডিপোতে আগ্নিদগ্ধ ও আহতদের পাশে দাঁড়িয়েছে ব্রাহ্মণবাড়িয়া জেলাধিন সৈয়দাবাদ সরকারি আদর্শ মহাবিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ।

আজ ০৯ জুন (বৃহস্পতিবার) সীতাকুন্ডে অগ্নিকাণ্ডে দগ্ধ হওয়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনদের মাঝে নিজেদের স্বাধ্যমতো প্রয়োজনীয় ঔষুধ সামগ্রী ও আর্থিক সহযোগিতা প্রদান করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার সৈয়দাবাদ সরকারি আদর্শ মহাবিদ্যালয় কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।

সৈয়দাবাদ সরকারি আদর্শ কলেজ ছাত্রলীগের সহ সভাপতি ইব্রাহিম খলিল সাগর ও রিয়াজুল হক আসিফ এর নেতৃত্বে, দ্বাদশ শ্রেণি শাখার যুগ্ন সাধারণ সম্পাদক আল আমিন ইমরান, কলেজ ছাত্রলীগের সদস্য আব্দুর রহমান রাকিব ও ছাত্রলীগ কর্মী ফাহিম ভূঁইয়া উক্ত মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করেছেন।

এই বিষয়ে সৈয়দাবাদ সরকারি আদর্শ মহাবিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আজিম রেজা রিয়াদ বলেন, "আগুনে দগ্ধ হয়ে নিহত ও আহত লোকদের অধিকাংশই খেটে খাওয়া মানুষ। যারা পোড়া শরীর নিয়ে বেঁচে আছে, তাদের শরীরের পাশাপাশি ভবিষ্যৎও পুড়ে গেছে। আবার দগ্ধদের অনেকে সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। অনেকে চিকিৎসার ব্যয়ভার বহন করতে গিয়ে হিমসিম খাচ্ছে।"

জননেত্রী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপে আমাদের টাকায় স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ হয়েছে। পদ্মা সেতুর মত বিস্ময়কর সেতু যদি আমরা নিজেরা নির্মান করতে পারি, তাহলে আমরা আমাদের ভাইদের এই অসহায় অবস্থায় কেন পাশে দাড়াবনা? এ চিন্তাভাবনা থেকেই ছাত্রলীগের তত্ত্বাবধানে আমাদের কলেজ পরিবারের পক্ষ থেকে সামান্য আর্থিক সহযোগিতা নিয়ে কলেজ ছাত্রলীগের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম মেডিকেল পৌঁছেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ ছাত্রলীগ দেশের আপামর জনতার সুখে দুঃখে বরাবরের মতই পাশে থাকতে চায়। আমার নেতা মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক শুধুমাত্র রাজপথে লড়াইয়ের শিক্ষা'ই দেন নি, তিনি আমাদের মানবিক কাজেও উৎসাহ প্রদান করেছেন। জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে,বাংলাদেশ সরকারের সফল আইনমন্ত্রী,আমার নেতা এডঃআনিসুল হক এম.পি মহোদয়ের চলার পথকে মসৃণ রাখতে সৈয়দাবাদ সরকারি আদর্শ কলেজ প্রতিজ্ঞাবদ্ধ।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের আহ্বানে চট্টগ্রাম উত্তর জেলার অন্তর্গত সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগসহ পাশ্ববর্তী উপজেলা, থানা, ইউনিয়ন ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং চট্টগ্রাম উত্তর, চট্টগ্রাম দক্ষিণ, চট্টগ্রাম মহানগর ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এবং চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে ওষুধ, পানি, খাবার, প্রয়োজনীয় গ্রুপের রক্তের ব্যবস্থা এবং ঢামেকে ভর্তি হওয়া রোগীদের জন্য রক্ত সরবরাহ করে মানবিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। ভবিষ্যতেও ছাত্রলীগ এই মানবিক কর্মকাণ্ড অব্যাহত রাখবে বলে জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত শনিবার (৪ জুন) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন লাগার ঘটনা ঘটে। প্রশাসনের হিসাব অনুযায়ী এখন পর্যন্ত প্রায় ৪৯ জন নিহত এবং কয়েকশত লোক আহত হয়েছেন।



আপনার মূল্যবান মতামত দিন: