শেরপুরের গারো পাহাড় থেকে বন্যহাতির মরদেহ উদ্ধার

শেরপুর প্রতিনিধি | ৪ জুন ২০২২, ০১:৪৪

সংগৃহীত

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার সিমান্তবর্তী গারো পাহাড়ী অঞ্চল থেকে একটি পুরুষ বন্যহাতির মরদেহ উদ্ধার করেছে ঝিনাইগাতি বনবিভাগ।

২ জুন (বৃহস্পতিবার ) সন্ধ্যায় ঝিনাইগাতি উপজেলার কাংশা ইউনিয়নের সীমান্ত ঘেঁষা গজনী অবকাশ বিটের বেড়বেড়ি এলাকা থেকে মৃত হাতিটি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার বিকালে স্থানীয় কয়েকজন বাসিন্দা ঝিনাইগাতী উপজেলার বেড়বেড়ি এলাকায় একটি বন্য হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখেন। 

বিষয়টি তারা বন বিভাগকে জানান এবং সংবাদ পেয়ে সন্ধ্যায় বন বিভাগের রাংটিয়া রেঞ্জের গজনী বিটের কর্মকর্তা এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে মৃত হাতিটি উদ্ধার করেন।

সরেজমিনে গিয়ে দেখাযায়, মৃত হাতিটির পেট ফুলে গেছে এবং শরীর থেকে দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে বন-বিভাগ জানান, উদ্ধার করা মৃত হাতিটির বয়স ৭-৮ বছর হবে। এটি পুরুষ অথাৎ র্মদা হাতি। 

তারা আরো বলেন, ময়নাতদন্ত করার পর হাতিটির মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

এদিকে,বন্য হাতির মৃত্যুর ঘটনায় প্রকৃতি ও পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের শেরপুর জেলার আহবায়ক মো.রফিক মজিদ গভীর উদ্বেগ প্রকাশ করে হাতির মৃত্যুর ঘটনাটি সুষ্ঠ তদন্ত ও মৃত্যুর রহস্য উদঘাটন করার জন্য জোর দাবি জানিয়েছেন।

এ ঘটনায় ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, আগামীকাল শুক্রবার ময়নাতদন্ত শেষে উদ্ধার করা মৃত হাতিটিকে ঘটনাস্থলের পাশেই মাটিচাপা দেওয়া হবে।

 



আপনার মূল্যবান মতামত দিন: