নেত্রকোনায় ৫ দিন ধরে নিখোঁজ মাদ্রাসা ছাত্রী

আরমান জাহান চৌধুরী, নেত্রকোনা | ২৪ এপ্রিল ২০২২, ০৩:৪৭

ছবিঃ সংগৃহীত

নেত্রকোনার কেন্দুয়ায় ৫ দিন ধরে সুর্বণা সহিদ (১১) নামের এক মাদ্রাসাছাত্রী নিখোঁজ রয়েছে। গত ১৮ এপ্রিল মাদ্রাসা থেকে নিখোঁজ হয় সুর্বণা। তবে মাদ্রাসার কর্তৃপক্ষ বলছেন ওই দিন বাড়ি যাওয়ার জন্য ছুটি নিয়েছেল সে।

নিখোঁজ সুর্বণা পৌরশহরের চন্দ্রগাতী গ্রামের সহিদ মিয়ার মেয়ে এবং পৌরশহরের আইথর মহল্লার খাদিজাতুল কোবরা কওমি মহিলা মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্রী।

এ ঘটনায় সুর্বণার বাবা সহিদ মিয়া ২০ এপ্রিল কেন্দুয়া থানায় নিখোঁজের একটি সাধারণ ডায়েরি করেছেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, মাদ্রাসার শিক্ষক গত ১৮ এপ্রিল রাত ১১টার দিকে মুটোফোনে জানায় সুর্বণা বিকাল ৩টায় বাড়িতে যাবার জন্য মাদ্রাসা থেকে ছুটি নিয়েছে। এবং সময় মতো বাড়িতে পৌছেছে কি না তা জানতে চান।

শিক্ষকের এমন ফোন পেয়ে বিষ্মিত হয় পরিবারের সদস্যরা। আত্মায়ী-স্বজনের বাড়িতে সুর্বণাকে খোঁজাখুঁজি করা হয়।

পরে মাদ্রাসা শিক্ষকের পরার্মশে কবিরাজের মাধ্যমেও চেষ্টা তদবির চলে ৩দিন। অবশেষ ২০ এপ্রিল থানায় জিডি করা হয়।

নিখোঁজ সুর্বণার বাবা সহিদ মিয়া জানান, মাদ্রাসার নিয়মানুযায়ী কোন শিক্ষার্থীকে অভিভাবক ছাড়া ছুটি দেওয়া হয় না। আমার মেয়েকে কেনো ছুটি দিলো এবং মাদ্রাসা থেকে বাসায় আসতে সময় লাগে আধাঘণ্টা সেখানে রাত ১১টায় মোবাইল করে বিষয়টি জানানোর বিষয়টি খুবই রহস্য মনে হচ্ছে। মাদ্রাসার হুজুররা প্রথমে বলছে জিনে নিয়ে গেছে এই বলে কবিরাজের কাছে নিয়ে যায়। কিন্তু কোনো কবিরাজেই মেয়ের সন্ধান দিতে পারেনি। পরে বাধ্য হয়ে থানায় জিডি করি।

এ বিষয়ে মাদ্রাসার মোহতামিম মাওলানা হারুন অর রশিদ বলেন, যে যেখানে বলছেন সেখানেই যাচ্ছি। আমরা আপ্রাণ চেষ্টা করছি। সকলের দোয়া চাই।

কেন্দুয়া থানা (ওসি) কাজী শাহনেওয়াজ জানান, সুর্বণাকে খুঁজে বের করতে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: