জিমেইলের নতুন ৪ ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক | ৩ জানুয়ারী ২০২৪, ১১:০০

জিমেইলের নতুন ৪ ফিচার

বছরের শুরুতেই ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনল জিমেইল। এসব ফিচার ব্যবহারীদের নতুন অভিজ্ঞতা দেবে। জানুন জিমেইলের নতুন ফিচার সম্পর্কে।

ইমোজি প্রতিক্রিয়া:
এটি জিমেইলের জন্য গুগল দ্বারা আনা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য। এর সাহায্যে, ব্যবহারকারীরা এখন জিমেইলে ইমোজি প্রতিক্রিয়া পাঠাতে পারে। ব্যবহারকারী চ্যাট করার সময় এই বৈশিষ্ট্যটির প্রয়োজনীয়তা অনুভব করেন যখন তিনি তার অনুভূতি অনুযায়ী উত্তর দিতে চান। যা ব্যবহারকারীকে আরও ভালোভাবে উত্তর দিতে সাহায্য করে। একটি ইমোজি প্রতিক্রিয়া পাঠাতে, যেকোনো মেইলে ক্লিক করুন এবং তারপরে এটির নিচে দৃশ্যমান ইমোজি আইকনে ক্লিক করুন। এখানে আপনি আপনার পছন্দের যেকোনো ইমোজি বেছে নিতে পারেন।
এই বছর জিমেইলে প্রায়োরিটি ইনবক্স এনহ্যান্সমেন্ট ফিচার যোগ করা হয়েছে। এই বৈশিষ্ট্য ব্যবহারকারীর জন্য খুব দরকারী প্রমাণিত হতে পারে. এটির সাহায্যে, আপনি আপনার গুরুত্বপূর্ণ মেইলগুলো আলাদা করতে পারেন এবং অপ্রয়োজনীয়গুলো মুছে ফেলতে পারেন।

লিখতে সাহায্য করবে:
এটি একটি এআই ফিচার, যা ব্যবহারকারীকে মেইলের খসড়া তৈরিতে সহায়তা করে। এই বৈশিষ্ট্যটি কাজে আসে যখন ব্যবহারকারীকে একটি পেশাদার মেইল ​​লিখতে হয়। এই বৈশিষ্ট্যটি ২০২৩ সালের মে মাসে চালু করা হয়েছিল।

ট্যাবলেটে পাশাপাশি ভিউ:
এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের ট্যাবলেটে মাল্টিটাস্কিং করতে সহায়তা করে। এই বৈশিষ্ট্যটি ২০২৩ সালের সেপ্টেম্বরে চালু করা হয়েছিল। পাশে-পাশে ভিউ বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনার ট্যাবলেটে জিমেইল অ্যাপটি খুলুন এবং তারপরে ল্যান্ডস্কেপ মোডে স্যুইচ করুন৷ এখন আপনি একটি মেইল ​​প্রধান স্ক্রিনে এবং অন্য মেইলটি পাশের স্ক্রিনে দেখতে সক্ষম হবেন।

স্ট্রং ফিশিং সিকিউরিটি:
স্ট্রং ফিশিং সিকিউরিটি এমন একটি ফিচার যা আপনাকে ফিশিং এর মতো সমস্যা থেকে রক্ষা করতে সাহায্য করে। এই ফিচারটি ২০২৩ সালের সেপ্টেম্বরে চালু করা হয়েছিল। এই ফিচারের অধীনে, আপনি কাউকে টাকা পাঠাতে বা অ্যাটাচমেন্ট ডাউনলোড করার চেষ্টা করলে জিমেইল আপনাকে একটি অতিরিক্ত সতর্কতা দেবে। এই সতর্কতা আপনাকে নিশ্চিত করতে সাহায্য করবে যে আপনি একটি নিরাপদ ওয়েবসাইটে আছেন।



আপনার মূল্যবান মতামত দিন: