বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক হচ্ছেন জ্যোতি

সময় ট্রিবিউন | ৫ নভেম্বর ২০২১, ০৪:৪৮

ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের নতুন অধিনায়ক হলেন উইকেট রক্ষক ও ডানহাতি ব্যাটসম্যান নিগার সুলতানা জ্যোতি। বিসিবি'র একটি সুত্র থেকে জানা যায়, রুমানা আহমেদের পরিবর্তে নিগার সুলতানা জ্যোতির কাঁধেই দলের নেতৃত্ব তুলে দিচ্ছে ক্রিকেট বোর্ড।

তিনি আরও জানান, নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক হিসেবে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়ে গেছে, যা খুব দ্রুতই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। সেটা হতে পারে বাংলাদেশ পুরুষ দল বিশ্বকাপ শেষে দেশে ফেরার পরপরই।

এই বছর নভেম্বরেই নারী বিশ্বকাপের বাছাইপর্ব খেলবে বাংলাদেশের মেয়েরা। জিম্বাবুয়ের হারারেতে ২১ নভেম্বর (রোববার) আসরের উদ্বোধনী ম্যাচেই মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তানের নারী ক্রিকেট দল। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের।

উল্লেখ্য, ২০১৫ সালে অক্টোবরে বাংলাদেশ ওয়ানডে দলে অভিষেক হয় নিগার সুলতানা জ্যোতির। তখন থেকেই মারকুটে ব্যাটিং ছাড়াও খুব ভাল উইকেট কিপিং করে আসছেন শেরপুরের মেয়ে জ্যোতি। দেশের হয়ে এখন পর্যন্ত ২১টি ওয়ানডে এবং ৫২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডে ফরম্যাটে ১৮ ইনিংসে জ্যোতির রান ৩৬০ এবং টি-টোয়েন্টি ফরম্যাটে ৪৯ ইনিংসে করেছেন ৮৫৮ রান। এছাড়া টি-টোয়েন্টি ফরম্যাটে একটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন (১১৩*) এ নারী ক্রিকেটার।


আপনার মূল্যবান মতামত দিন: