ক্রিকেট থেকে সাময়ীক অবসরে বেন স্টোকস

সময় ট্রিবিউন | ৩১ জুলাই ২০২১, ১৮:২২

ছবি : ইন্টারনেট

সব ধরনের ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের বিরতি নিলেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এ কথা জানিয়েছে।

বেন স্টোকস তাঁর মানসিকভাবে ভালো থাকার ওপর গুরুত্ব দিচ্ছেন এবং এই সময় তাঁর চোট পাওয়া আঙুল সারানোর জন্য ব্যবহার করবেন। ফলে ভারতের বিরুদ্ধে সিরিজে তাঁকে ইংল্যান্ড দলে দেখা যাবে না।

সম্প্রতি অধিনায়ক হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করেন বেন স্টোকস এবং পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজে দলের ৩-০ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। পরে তাঁকে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মিররে কলাম লিখে থাকেন স্টোকস। অতীতে বেশ কয়েকবার সেখানে তিনি সুরক্ষা বলয় জীবনের কঠিন দিক তুলে ধরেছেন। লিখেছেন খেলোয়াড়দের জন্য বলয়ের মধ্যে থেকে টানা খেলাটা মানসিকভাবে কতটা কঠিন।

২০১৯ বিশ্বকাপে ঘরের মাটিতে ইংল্যান্ডের শিরোপা জয়ের অন্যতম নায়ক স্টোকসের জন্য কঠিন সময়ের শুরু গত বছরের শেষের দিক থেকেই। ডিসেম্বরে ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান তার বাবা। এরপর থেকে ইংল্যান্ড ও আইপিএলে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে খেলা চালিয়ে যাচ্ছিলেন তিনি।


আপনার মূল্যবান মতামত দিন: