তবে কি ফাইনালেই দেখা হচ্ছে আর্জেন্টিনা আর ব্রাজিলের?

স্পোর্টস ডেস্ক | ৫ জুলাই ২০২১, ০৮:১২

ছবিঃ সংগৃহীত

চলমান কোপা আমেরিকায় গ্রুপ পর্বের বিশটি ম্যাচ শেষে দুই গ্রুপের মোট আটটি দল স্থান করে নিয়েছিল নকআউট পর্বে। ব্রাজিল ও আর্জেন্টিনা দুটি দলই গ্রুপ পর্বে একটি করে ড্র ও তিনটি করে ম্যাচ জয়ের মাধ্যমে হয়েছে গ্রুপসেরা। সবগুলো ম্যাচ মিলে ব্রাজিল ১০টি এবং আর্জেন্টিনা ৭ টি গোল করেছে।

৩ জুলাই রাত তিনটায় প্রথম কোয়ার্টার ফাইনালে পেরু ও প্যারাগুয়ের ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটি ৩-৩ গোলে টাই হলে এবারের কোপায় এক্সট্রা টাইম না থাকায় সরাসরি টাই ব্রেকারে শুটআউটে প্যারাগুয়েকে হারিয়েছে পেরু। একই দিনে ফেভারিট টিম ব্রাজিল গত দুবারের চ্যাম্পিয়ন চিলিকে দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিয়েছে।

ব্রাজিলের সাবস্টিটিউট ব্যাঞ্চ থেকে মাঠে নামা মিড ফিল্ডার লুকাস প্যাকুয়েটা ম্যাচের ৪৬ মিনিটে প্রথম গোলটি করেন। পরবর্তীতে গ্যাব্রিয়াল জাসুস ৪৮ তম মিনিটে লাল কার্ড পেলে ব্রাজিলকে ১০ জনের দল নিয়েই খেলতে হয়।

আজ কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ফাইনালে উরুগুয়েকে টাই ব্রেকারে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া। অন্যদিকে চতুর্থ কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা ইকুয়েডর কে ৩-০ গোলে হারিয়ে সেমি ফাইনালে জায়গা করে নিয়েছে। ম্যাচের ৪০ তম মিনিটে মেসির এসিস্টে প্রথম গোল করেন রোদ্রিগো ডি পল এবং ৮৪ মিনিটের মাথায় আবারও মেসির পাসে গোল করেন মার্টিন্স। এক্সট্রা টাইমে মেসির দূর্দান্ত ফ্রি কিকে ৩-০ তে জয় পায় আর্জেন্টিনা।

এ আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। তার ঝুলিতে রয়েছে মোট চার টি গোল। দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে রয়েছেন যথাক্রমে পেরুর স্ট্রাইকার এন্ড্রে ক্যারিনল্লো ও উরুগুয়ের জনপ্রিয় স্ট্রাইকার এডিনসন কাভানি। এছাড়া এ আসরে সর্বোচ্চ এসিস্ট করেছেন মেসি।

আসছে ৬ জুলাই প্রথম সেমি ফাইনালে ব্রাজিল পেরুর সাথে খেলবে আর ৭ জুলাই দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনা খেলবে কলম্বিয়ার বিপক্ষে। ব্রাজিল পেরুকে এবং আর্জেন্টিনা কলম্বিয়াকে হারাতে পারলে দীর্ঘ দেড় দশক পর আবারও ফাইনালে মুখোমুখি হবে ব্রাজিল এবং আর্জেন্টিনা।


আপনার মূল্যবান মতামত দিন: