কোপা আমেরিকা ২০২৪

চিলি-পেরুকে পেল আর্জেন্টিনা, ব্রাজিলের গ্রুপে কলম্বিয়া-প্যারাগুয়ে

স্পোর্টস ডেস্ক | ৮ ডিসেম্বর ২০২৩ ১০:৪৫

চিলি-পেরুকে পেল আর্জেন্টিনা, ব্রাজিলের গ্রুপে কলম্বিয়া-প্যারাগুয়ে

কোপা আমেরিকার ২০২৪ আসরের ড্র অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রের মায়ামিতে শুক্রবার সকালে অনুষ্ঠিত ড্র’তে সর্বশেষ আসরের কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা পেয়েছে পেরু ও চিলিকে। এছাড়া প্লে অফ খেলে কানাডা অথবা ত্রিনদাদ এন্ড টোবাগো যোগ হবে তাদের গ্রুপে।

অন্যদিকে ব্রাজিল গ্রুপ পর্বে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দুই শক্তিশালী দল কলম্বিয়া ও প্যারাগুয়ের মুখোমুখি হবে। তাদের অন্য প্রতিপক্ষ হবে কনকাকাফ অঞ্চল থেকে প্লে অফ খেলে আসা হন্ডুরাস অথবা কোস্তারিকা। এই চার দল আছে গ্রুপ ‘ডি’ তে। অন্যদিকে মেসির আর্জন্টিনা আছে গ্রুপ ‘এ’ তে।

ব্রাজিল-কলম্বিয়া ও প্যারাগুয়ের গ্রুপকে বলা হচ্ছে সবচেয়ে কঠিন গ্রুপ বা গ্রুপ অব ডেথ। স্বাগতিক যুক্তরাষ্ট্র আছে গ্রুপ ‘সি’ তে। তাদের গ্রুপের অন্য তিন দল হলো- উরুগুয়ে, বলিভিয়া ও পানামা। মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা ও জামাইকাকে নিয়ে গঠিত হয়েছে গ্রুপ ‘বি’।

কোপা আমেরিকার আগামী আসর যুক্তরাষ্ট্রে শুরু হবে ২০ জুন। বিশ্বকাপ ও কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা উদ্বোধনী ম্যাচে প্লে অফ থেকে আসা দলের মুখোমুখি হবে। ব্রাজিল প্রথম ম্যাচ খেলবে প্লে অফ থেকে আসা দলের বিপক্ষে ২৪ জুন। কোপা আমেরিকার আসর দিয়ে আন্তর্জাতিক ফুটবলের ইতি টানতে পারেন লিওনেল মেসি।

কোপা আমেরিকার ড্র:

গ্রুপ ‘এ’: আর্জেন্টিনা, পেরু, চিলি, কানাডা/ত্রিনদাদ এন্ড টোবাগো

গ্রুপ ‘বি’: মেক্সিকো, ইকুয়েডর, ভেনেজুয়েলা, জামাইকা

গ্রুপ ‘সি’: যুক্তরাষ্ট্র, উরুগুয়ে, পানামা, বলিভিয়া

গ্রুপ ‘ডি’: ব্রাজিল, কলম্বিয়া, প্যারাগুয়ে, কোস্তারিকা/হন্ডুরাস



আপনার মূল্যবান মতামত দিন: