রিয়াল ছাড়লেন বেনজেমা, নতুন গন্তব্য কোথায়? 

সময় ট্রিবিউন ডেস্ক | ৫ জুন ২০২৩, ০২:১৪

সংগৃহীত
শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদ ছাড়ছেন করিম বেনজেমা। আজ রোববার (৪ জুন) ক্লাব কর্তৃপক্ষ এক বিবৃতিতে এ খবর জানিয়েছে। ১৪ বছর পর মৌসুম শেষে রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার। 
 
বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, রিয়াল মাদ্রিদে করিম বেনজেমার সুন্দর আচরণ ও দারুণ পেশাদারিত্ব উজ্জ্বল উদাহরণ। তিনি ক্লাবের মূল্যবোধের প্রতিনিধি। করিম বেনজেমা নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার অর্জন করেছে। অধিনায়ক করিম বেনজেমার সঙ্গে রিয়াল মাদ্রিদ ক্লাব তার দুর্দান্ত ও মনে রাখার মতো সময়ের সমাপ্তি টানার ব্যাপারে একমত হয়েছে। রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ ক্লাবের অন্যতম কিংবদন্তিকে জানাচ্ছে ভালোবাসা ও কৃতজ্ঞতা। 
 
২০০৯ সালে ফরাসি ক্লাব লিওঁ থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। ৩৫ বছর বয়সী ব্যালন ডি’অর বিজয়ী এই স্ট্রাইকারের রিয়াল মাদ্রিদ ছাড়ার কথা বেশ কিছু দিন ধরে শোনা যাচ্ছিল। রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তিও বেনজেমার রিয়ালে থেকে যাওয়ার ব্যাপারটি নিয়ে আশাবাদ ব্যক্ত করেছিলেন। বেনজেমা নিজে তার ক্লাব ছাড়ার গুঞ্জন সম্পর্কে বলেছিলেন, ইন্টারনেটে আপনারা যা কিছু দেখেন, যা কিছু পড়েন, তার সবই সত্য নয়। 
কোথায় যাচ্ছেন বেনজামা? 
 
সৌদি আরবের ক্লাব প্রো লিগ চ্যাম্পিয়ন 'আল ইত্তিহাদ' রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমাকে মোটা অঙ্কের বেতনে চুক্তির প্রস্তাব দিয়েছে। গত মঙ্গলবার (৩০ মে) স্প্যানিশ সংবাদ মাধ্যম ‘এএস’ এই খবর দিলেও ক্লাবটির নাম প্রকাশ করনি।
 
তবে সংবাদ মাধ্যম ফুট মার্কেতো'র মতে, চলতি মৌসুমে সৌদি আরবের প্রো লিগ চ্যাম্পিয়ন আল ইত্তিহাদ ফ্রান্স স্ট্রাইকার বেনজেমাকে ওই চুক্তির প্রস্তাব দিয়েছে। দুই বছরের চুক্তির প্রস্তাবে ক্লাবটি ৪০০ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে চার হাজার কোটি টাকা বেতন দিতে চেয়েছে।
 
সংবাদমাধ্যমটি স্পস্ট করে জানিয়েছে, সৌদি লিগে যোগ দেওয়ার বিষয়ে আগ্রহী আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলা ৩৫ বছর বয়সী স্ট্রাইকার বেনজেমা। এরই মধ্যে ইচ্ছের বিষয়টি রিয়াল মাদ্রিদকে জানিয়েও দিয়েছেন তিনি।
 
এদিকে, সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল রোববার জানিয়েছে, রিয়াল মাদ্রিদ ছেড়ে বেনজেমা সৌদি ক্লাব আল ইত্তিহাদে যোগ দিচ্ছেন দুই বছরের চুক্তিতে। তারা আরও বলেছে, এরই মধ্যে আল ইত্তিহাদের সভাপতি ও সহ সভাপতি মাদ্রিদে পৌঁছে গেছেন। বেনজেমার সঙ্গে ইত্তিহাদের এক বিশাল অঙ্কের চুক্তির বিস্তারিতক প্রকাশিত হবে দ্রুতই। 
 
রিয়ালে বেনজামার ক্যরিয়ার: 
 
২০১৮ সালে রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে দেওয়ার পর বেনজেমাকে কেন্দ্র করেই রিয়ালের আক্রমণভাগ পরিচালিত হয়েছে। রিয়ালে বেনজেমা ২৪টি ট্রফি জিতেছেন। এর মধ্যে আছে ৫টি চ্যাম্পিয়নস লিগের ট্রফি। আছে ৪টি লা লিগার শিরোপা ও ৩টি কোপা দেল রে।
 
রিয়াল মাদ্রিদের ইতিহাসে সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা বেনজেমা। তার গোল ৩৫৩। সবচেয়ে বেশি গোল রোনালদোর—৪৫০। অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে রোববার লা লিগা ম্যাচই রিয়াল মাদ্রিদের জার্সিতে বেনজেমার শেষ ম্যাচ। যদিও ক্লাব আগামী মঙ্গলবার তাকে আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা জানাবে বলে জানা গেছে।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: