মুখোমুখি অস্ট্রেলিয়া শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | ২৫ অক্টোবর ২০২২ ১৯:০২

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। চলমান অষ্টম আসরের স্বাগতিক দলও তারা। তবে এবারের আসরে শুরুতেই হোচট খায় অসিরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা হেরে যায় গত বারের রানার্সআপ নিউজিল্যান্ডের কাছে।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ম্যাচ, প্রতিপক্ষ গত মাসে এশিয়া কাপের শিরোপা জয়ী দল শ্রীলংকা। এই ম্যাচটি অসিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জিততে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সেমিফাইনালে ওঠা কঠিন হয়ে যাবে অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নারদের।

অন্যদিকে শ্রীলংকা বাছাই পর্বের বাধা ডিঙিয়ে সুপার টুয়েলভে উঠে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায়।

মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে টস টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকা। ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার কুশল মেন্ডিসের উইকেট হারানো দলটিকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করে যান পাথুম নিশানকা ও ধনঞ্জয়া ডি সিলভা। দ্বিতীয় উইকেটে তারা ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন।

এরপর মাত্র ৩৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে লংকানরা। ২৩ বলে ২৬ রান করেন ক্যাচ তুলে দিয় ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। নিজের ভুলে রান আউট হয়ে ফেরেন তরুণ ওপেনার নিশানকা। তিনি ৪৫ বলে ৪০ রান করেন।

ডি সিলভা এবং নিশানকা আউট হওয়ার পর ভানুকা রাজাপক্ষে, অধিনায়ক দাসুন শানাক আর ওয়ানেন্দু হাসারঙ্গা ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। তারা যথাক্রমে ৭, ৩ ও ১ রান করে আউট হন।

দুই উইকেট পতনের পর ১১.৩ ওভারে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন চারিথ আসালঙ্কা। তার ২৫ বলের গড়া ৩৮ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা। অস্ট্রেলিয়ার জয়ে ফিরতে প্রয়োজন ১৫৮ রান।



আপনার মূল্যবান মতামত দিন: