নতুন রেকর্ড বইয়ে নাম লেখালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | ৪ মার্চ ২০২২, ০৬:৫৭

প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। দলের এমন জয়ের দিনে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদিকে পেছনে ফেলেছেন সাকিব আল হাসান। সেই সাথে আরও একটি রেকর্ডের ভাগিদার হয়েছেন এই তারকা ক্রিকেটার।

আফগানিস্তানের বিপক্ষে ইনিংসের নবম ওভারে প্রথমবারের মতো সাকিবকে বোলিংয়ে আনেন বাংলাদেশ দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম তিন বলে একটি করে সিঙ্গেল দেন বাঁহাতি স্পিনার। তার করা চতুর্থ বলে কোনো রান নিতে পারেননি প্রতিপক্ষ ব্যাটসম্যান।যেটা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের ৮৩১তম ডট বল। তাতেই এই ফরম্যাটে ডট বল দেওয়ার দিক থেকে শীর্ষে উঠে গেছেন মাগুরার ক্রিকেটার।

এতোদিন বুমবুম খ্যাত আফ্রিদির সমান ৮৩০টি ডট বল করে যৌথভাবে শীর্ষে ছিলেন সাকিব। রেকর্ড গড়তে ৯৪ ইনিংসে করেছেন ২ হাজার ৮৯টি ডেলিভারি।

নিজের করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে ব্যক্তিগত ১৬ রানে ব্যাট করতে থাকা আফগান অধিনায়ক মোহাম্মদ নবিকে আফিফ হোসেন ধ্রুব’র হাতে ক্যাচ বানান সাকিব। সেই সাথে ইতিহাসের প্রথম বাঁহাতি স্পিনার, তৃতীয় স্পিনার ও নবম বোলার হিসেবে সাদা বলের ক্রিকেটে ৪০০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন তিনি। ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে সাকিবের শিকার ৪০১ উইকেট।

 


আপনার মূল্যবান মতামত দিন: