মাঠে ধূমপান করে বিতর্কের জন্ম দিলেন শেহজাদ

সময় ট্রিবিউন | ৫ ফেব্রুয়ারী ২০২২, ০৯:০৯

ছবি সংগৃহীত

মিনিস্টার ঢাকার আফগান খেলোয়াড় মোহাম্মদ শেহজাদ। দলের এক গুরুত্বপূর্ণ সদস্য তিনি। তবে গুরুত্বপূর্ণ আফগান এই খেলোয়াড় মিরপুরে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) ধূমপান অবস্থায় দেশের একটি ক্রীড়া বিষয়ক পোর্টালের ক্যামেরায় ধরা পড়েন। তবে ইলেকট্রিকাল সিগারেট ব্যবহার করতে দেখা গেছে তাকে। 

এদিকে দুপুর থেকে টানা বৃষ্টিতে ভেস্তে গেছে বরিশাল ও সিলেটের ম্যাচটি। মাঘের বৃষ্টির ফলে শঙ্কায় আছে ঢাকা ও কুমিল্লার মধ্যকার ম্যাচ। বিপিএলের অষ্টম আসরে শুক্রবার (৪ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচটি আড়াই ঘণ্টা অপেক্ষার পর বাতিল করা হয়। তবে মিরপুর স্টেডিয়ামের নিষ্কাশন ব্যবস্থা ভালো। তাই আপাতত বৃষ্টি থামলেই মাঠে গড়াবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও মিনিস্টার ঢাকার ম্যাচ। কিন্তু আকাশ যে বলছে আজ বৃষ্টি থামবার নয়। সেক্ষেত্রে বাতিল হতে পারে দিনের দ্বিতীয় ম্যাচটিও।

মাঠে এমন আচরণ যে ক্রিকেট আইনের পরিপন্থী, সেটি জানিয়েছেন বিসিবির প্রধান ম্যাচ রেফারি ও বিপিএল টেকনিক্যাল কমিটির আহ্বায়ক রকিবুল হাসান। তিনি বলেছেন, ‘এটা ক্রিকেট নৈতিকতার মধ্যে পড়ে না। ক্রিকেটাররা আমাদের সমাজে রোলমডেল, তাদের অনুসারী আছে। তাই এমন আচরণ করা ঠিক হয়নি। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। ভবিষ্যতে যেন কেউ এমন না করে, সে জন্য সতর্ক করে দেওয়া উচিত।’

শৃঙ্খলাজনিত সমস্যায় এর আগেও নেতিবাচক খবরের শিরোনাম হয়েছিলেন শেহজাদ। নিষিদ্ধ ওষুধ সেবন করে এক বছর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরেও ছিলেন। এবার নতুন করে বিতর্কের জন্ম দিলেন আফগানিস্তানের এই উদ্বোধনী ব্যাটসম্যান।

চলতি বিপিএলে কুমিল্লা দুর্দান্ত সময় পার করছে। ৫ ম্যাচের ৪টিতেই জয় তুলে নিয়েছে তারা। সিলেট, বরিশাল, চট্টগ্রাম প্রথম দেখায় ইমরুল বাহিনীর বিপক্ষে হেরেছে সবাই। তবে ভিন্ন ছিল ঢাকার দলটি। তারকায় ভরপুর মিনিস্টার ঢাকা আসরটা বাজেভাবে শুরু করলেও এখন তারা ফিরেছে লড়াইয়ে। কুমিল্লার ৫ ম্যাচের যে এক হার সেটা এই ঢাকার বিপক্ষেই।

যদি চট্টগ্রামে ঢাকার ব্যাটিংয়ে ট্রাম্পকার্ড তামিম, শেহজাদ, আন্দ্রে রাসেল, রিয়াদরা আবারও জ্বলে উঠতে পারে কুমিল্লার বিপক্ষে তবে আবারও জয় নিয়েই মাঠ ছাড়তে পারে মিনিস্টার ঢাকা।


আপনার মূল্যবান মতামত দিন: