শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান তথ্যমন্ত্রীর

সময় ট্রিবিউন | ৩ ডিসেম্বর ২০২১, ০৯:১৪

জাতীয় প্রেসক্লাবে বৃহস্পতিবার ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের মেধাবৃত্তি ২০২১ অনুষ্ঠানে বক্তৃতা দেন তথ্যমন্ত্রী-ছবি: বাসস 

নিরাপদ সড়ক প্রতিষ্ঠা করাসহ বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের রাজপথ ছেড়ে ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল-ডিএসইসি মেধাবৃত্তি ২০২১ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তথ্যমন্ত্রী এ আহবান জানান।

একটি মহল শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায় বলে অভিযোগ করেছেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের সন্তানেরা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। নিরাপদ সড়ক আমাদের প্রয়োজন, সরকারও এ বিষয়ে অনেক পদক্ষেপ নিয়েছে, শিক্ষার্থীদের জন্য ইতিমধ্যে হাফ ভাড়া করে দিয়েছে। বেসরকারি মালিক সমিতি ঢাকায় হাফ ভাড়া করেছে, চট্টগ্রামের জন্য আলোচনা করছে। আশা করব, তারা এখন ক্লাসে ফিরে যাবে। করোনার কারণে অনেক ক্ষতি হয়েছে, এখন ক্লাসে ফিরে যাওয়ার সময়।

কোমলমতি ছাত্রছাত্রীদের নিয়ে রাজনীতি করা শুরু হয়েছে ও তাদের ঢাল হিসেবে ব্যবহার করে অনেকে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করছে অভিযোগ করে তথ্যমন্ত্রী বলেন, রামপুরার ঘটনা সেই অপচেষ্টার অংশ বলেই অনেকে মতপ্রকাশ করেছেন।

তিনি বলেন, ‘আমাদের দেশে কিছু পক্ষ আছে পরগাছার মতো। তারা অপরের ওপর ভর করে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়। এই পরগাছারা সক্রিয় হয়ে গেছে। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আমি অভিভাবকদের অনুরোধ জানাব, এ ব্যাপারে আপনারাও সতর্ক থাকবেন। সন্তানেরা যাতে ক্লাসে ফেরে, সেদিকে আমাদের লক্ষ রাখতে হবে।’

ডিএসইসি সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য মো. মোজাফফর হোসেন, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, সাম্প্রতিক দেশকালের সম্পাদক ইলিয়াস হোসেন, কে এস বি গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ এ হোসাইন বিশেষ অতিথির বক্তব্য দেন।


আপনার মূল্যবান মতামত দিন: