ধর্মের প্রতি আঘাত করার অধিকার কারো নেই: হানিফ

সময় ট্রিবিউন | ২৪ অক্টোবর ২০২১, ০৩:৪৬

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ-ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, কুমিল্লার ঘটনায় মূল আসামি গ্রেপ্তার হয়েছে, আমাদের কুরআনকে তিনি অসম্মানিত করেছেন। আর আমরা অনেকে ধর্মের কথা বলে সারাদেশে মন্দিরে মন্দিরে হামলা চালিয়ে দাঙ্গা শুরুকরে দিয়েছে। অথচ অন্য ধর্মের প্রতি আঘাত করার অধিকার কারো নেই।

শনিবার বিকেলে নগরীর কাজীর দেউড়িতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক কাউন্সিলর, প্রয়াত আওয়ামী লীগ নেতা তারেক সোলেমান সেলিমের নাগরিক শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মাহবুবুল আলম হানিফ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় রচিত আমাদের সংবিধানের চার মূলনীতি ছিলো-ধর্মনিরপেক্ষতা মানে অসাম্প্রদায়িকতা, জাতীয়তাবাদ, গণতন্ত্র ও সমাজতন্ত্র। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৯ মাস যুদ্ধ করে আমরা এই সংবিধানের চার মূলনীতি রচনা করেছিলাম।

তিনি বলেন, লোকজ সংস্কৃতিতে আমাদের সামাজিক বন্ধন ছিল। সেই সামাজিক বন্ধনে অসাম্প্রদায়িকতার বিষ বপন করে দিয়েছে একটি গোষ্ঠি। অথচ বঙ্গবন্ধু চেয়েছিলেন মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ।

হানিফ বলেন, একজন ব্যক্তি যদি পরপর চার চার বার কাউন্সিলর নির্বাচত হন। তাহলে বুঝতে আর বাকি থাকে না তিনি কত বড় জনপ্রিয় কাউন্সিলর ছিলেন। হানিফ  প্রয়াত আওয়ামী লীগ নেতা তারেক সোলেমান সেলিমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানান।

গত ১৮ জানুয়ারি ক্যান্সারে আক্রান্ত হয়ে তারেক সোলেমান সেলিম মারা যান।


আপনার মূল্যবান মতামত দিন: