বঙ্গবন্ধু ও চার নেতার হত্যাকাণ্ড তদন্তে জাতীয় কমিশন গঠনের দাবি

সময় ট্রিবিউন | ৩০ আগষ্ট ২০২১, ২১:৪৩

হাসানুল হক ইনু-ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জেলখানায় জাতীয় চার নেতার হত্যাকাণ্ডের সত্য উদ্‌ঘাটনে জাতীয় তদন্ত কমিশন গঠনের দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শহীদ কর্নেল তাহের মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

দলের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড, জেলখানায় চার জাতীয় নেতা হত্যাকাণ্ড, ৩ নভেম্বর খালেদ মোশাররফের ক্যু, ৭ নভেম্বর সিপাহি-জনতার অভ্যুত্থানের সঙ্গে জিয়ার বিশ্বাসঘাতকতা, জিয়ার আমলে সশস্ত্রবাহিনীর অভ্যন্তরে অসংখ্য অফিসার ও সিপাহি হত্যাসহ সেই সময়কালের ঘটনাবলি নিয়ে ইচ্ছামত এলোপাথাড়ি কথাবার্তা বলে খুনিদের আড়াল করা ও সত্য ধামাচাপা দেওয়া বন্ধ করতে হবে।

ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড এবং এর পূর্বাপর ঘটনাবলি নিয়ে ইচ্ছামত এলোপাথাড়ি কথাবার্তা খুনিদের আড়াল করছে, বিভ্রান্তি তৈরি করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সুফলভোগী ও বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ধারক-বাহকদের মুক্তিযুদ্ধবিরোধী পাকিস্তানপন্থার রাজনীতিকেই সুবিধা দিচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার। বক্তব্য রাখেন জাসদের কার্যকরী সভাপতি রবিউল আলম, সহ-সভাপতি শাহ জিকরুল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মোহসীন, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি শফি উদ্দিন মোল্লা, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: