ক্যাম্পাস খোলার সাথে সরকার হটানোর ষড়যন্ত্র চলছে: কাদের

সময় ট্রিবিউন | ২৮ আগষ্ট ২০২১, ০৪:০৪

শুক্রবার সকালে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভা-ছবি সংগৃহীত

বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতির সাথে সাথে নানা গোষ্ঠী সরকার হটানোর ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ আয়োজিত আলোচনায় সভায় এ কথা বলেন তিনি।

ছাত্রলীগের নেতাকর্মীদের সতর্ক থাকার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেছেন, বিশ্ববিদ্যালয় খোলার প্রস্তুতির সাথে সাথে নানা গোষ্ঠী সরকার হটানোর ষড়যন্ত্র করছে। বিশ্ববিদ্যালয়গুলো অস্থিতিশীল করার প্রস্তুতি নিচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এসময় চন্দ্রিমা উদ্যানে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবর নেই, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এমন মন্তব্যের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী জিয়াউর রহমানের লাশ নিয়ে ঐতিহাসিক সত্যের উদঘাটন করেছেন।

এসময় বিএনপি নেতাদের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, চন্দ্রিমা উদ্যানে দাফন করা বাক্সে জিয়াউর রহমানের লাশ ছিলো পারলে সেটা প্রমাণ করুন।

এসময় মিথ্যা দিয়ে সত্য ইতিহাস চাপিয়ে রাখা যাবে না মন্তব্য করেন নানক।

আলোচনা সভায় আলচক হিসেবে আরও উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাশের সভাপতিত্বে সভার শুরুতে ১৫ আগস্ট নিহতদের স্মরণে এক মিনিত নিরবতা পালন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডাকসুর সাবেক এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।


আপনার মূল্যবান মতামত দিন: