খুনি জিয়ার মুখোশ উন্মোচন করতেই হবে: তথ্যপ্রতিমন্ত্রী

সময় ট্রিবিউন | ১৮ আগষ্ট ২০২১, ০৩:৪৯

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও চলচ্চিত্র–সংশ্লিষ্ট সমিতিগুলো আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তথ্যপ্রতিমন্ত্রী-ছবি: সংগৃহীত

তথ্যপ্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান বলেছেন, বাঙালি জাতি অনেক কেঁদেছে, আর কাঁদতে চায় না। বঙ্গবন্ধু হত্যার খুনির মুখোশ উন্মোচন করতেই হবে। আমার সন্তানদের জন্য, আমার ভবিষ্যৎ প্রজন্মের জন্য। এই খুনির নাম জিয়াউর রহমান। এই খুনির মরণোত্তর বিচার বাংলার মাটিতে করতেই হবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বিএফডিসি শুটিং ফ্লোরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন ও চলচ্চিত্র–সংশ্লিষ্ট সমিতিগুলো আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা কখনো আপস করেননি, বেইমানি করেননি, পাকিস্তানি শাসকগোষ্ঠীর রক্তচক্ষুকে ভয় পাননি, মাথা নিচু করেননি। সে শিক্ষাই জাতির পিতা আমাদের দিয়ে গেছেন।

তিনি আরও বলেন, খুনি জিয়াউর রহমানের বিচার হবেই, কারণ আমাদের মায়ের নাম বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। এই আস্থা ও বিশ্বাস আমাদের আছে।

বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় তথ্যসচিব মো. মকবুল হোসেন বিশেষ অতিথি হিসেবে এবং চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, সাধারণ সম্পাদক শাহিন সুমন, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান বক্তব্য দেন।


আপনার মূল্যবান মতামত দিন: