বুধবার রাজধানীতে বিক্ষোভ করবে বিএনপি

সময় ট্রিবিউন | ১৮ আগষ্ট ২০২১, ০০:০৬

ফাইল ছবি

রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনে যাওয়া দলটির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলার অভিযোগে প্রতিবাদ কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামীকাল বুধবার (১৮ আগস্ট) রাজধানীর সকল থানায় বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

সালাম বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। এটা আমাদের কবর জিয়ারতের কর্মসূচি ছিল। এই হামলার প্রতিবাদে আগামীকাল ঢাকা শহরে থানায় থানায় বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল হবে।

হামলার ঘটনায় সরকারের কঠোর সমালোচনা করতে গিয়ে সালাম বলেন, আমরা এখনো আন্দোলন শুরু করিনি সরকার আমাদের প্রতিবাদের দিকে ঠেলে দিচ্ছে। সরকারকে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

পুলিশের হামলার ঘটনায় আহতদের সুনির্দিষ্ট কোনও তথ্য দিতে না পারলেও সালাম বলেন, অসংখ্য আহত হয়েছে এবং কতজন গ্রেফতার হয়েছে এখন পর্যন্ত আমরা সম্পূর্ণ তথ্য পায়নি।

এই হামলার সময় পরিকল্পনা সচিবের গাড়ি ভাংচুরের ঘটনায় সালাম বলেন, এটা সরকারের সাজানো ঘটনা, সরকার ভাঙচুর করেছে। আমাদের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালামের গাড়িও ভাঙচুর করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক, সুলতান সালাউদ্দিন টুকু, শ্রমিকদল যুগ্ম সম্পাদক মোস্তাফিজুর রহমান, স্বেচ্ছাসেবক দল নেতা মোরশেদ আলম, ছাত্রদল কেন্দ্রীয় নেতা সেলিনা সুলতানা নিশীতা, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: