নতুন বিতর্কে ব্যারিস্টার সুমন; বহিস্কার চায় তৃণমূল কর্মীরা

সময় ট্রিবিউন | ৭ আগষ্ট ২০২১, ০৭:২৩

ব্যারিস্টার সুমন

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যন্ত পরিচিত এক নাম। সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে ফেসবুক লাইভে এসে তিনি ভালোই সুনাম কুড়িয়েছেন। তবে মাঝে মাঝে অবান্তর কিছু কর্মকান্ডের জন্য বিতর্কিতও হয়েছেন।

কিছুদিন আগে হেফাজতের তান্ডবের সময় সুমন গর্তে লুকিয়ে ছিলেন, সুশীল বনে গিয়েছিলেন। নিজের মার্কেটিং ছাড়া তিনি কিছুই বোঝেন না। তিনি শুধু ফেসবুকে মানুষের এটেনশন চান। এটা এক ধরণের রোগ।

সম্প্রতি আবারও নতুন বিতর্কের জন্ম দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের আইন সম্পাদক ব্যারিস্টার সুমন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে ব্যাপক সমালোচনা। বিশেষ করে ছাত্রলীগ, যুবলীগ সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তার বহিষ্কার পর্যন্তও চাচ্ছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার শরিয়তপুরের পালং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আক্তার হোসেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা জ্ঞাপনের সময় স্লোগান ধরেন। আর স্লোগান ধরা নিয়ে ব্যারিস্টার সুমন ফেসবুকে একটি লাইভ করেন। সেখানে তিনি বলেন, একজন সরকারী কর্মকর্তা রাষ্ট্রের দায়িত্বে নিয়োজিত থাকা অবস্থায় কোন রাজনৈতিক দলের স্লোগান দিতে পারেন না।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের এ বক্তব্যের পরেই শুরু হয় সমালোচনা। অনেকে তার দলীয় আদর্শ নিয়েও প্রশ্ন তুলেছেন। কেও আবার তাকে সুশীল তকমা দিয়ে সুবিধাবাদী উপাধি দিচ্ছেন।

দলের বিভিন্ন দুঃসময়ে ব্যারিস্টার সুমনের নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। ছাত্রলীগের সাবেক এক নেতা অভিযোগ করে বলেন, "কিছুদিন আগে হেফাজতের তান্ডবের সময় সুমন গর্তে লুকিয়ে ছিলেন, সুশীল বনে গিয়েছিলেন। নিজের মার্কেটিং ছাড়া তিনি কিছুই বোঝেন না। তিনি শুধু ফেসবুকে মানুষের এটেনশন চান। এটা এক ধরণের রোগ। আমরা এই সুমনের বহিস্কার চাই।"

কেন্দ্রীয় যুবলীগের এক সদস্য বলেন, "কোন রকম রাজনৈতিক কর্মকান্ড না করেই শুধুমাত্র পরিচিতি থাকার দরুণ সুমন একটি ভাইটাল পদ দখল করে নিয়েছেন। দলের পক্ষে তাকে রাজপথে নামতে কেউ দেখেনি। তিনি সব সময় সামাজিক কাজ করে বেড়ান, দলের বিপদে তিনি সটকে পরেন। আমরা খুব বিরক্ত তার কর্মকান্ডে।"

উল্লেখ্য, জয় বাংলা কোন দলীয় স্লোগান নয়। জয় বাংলাকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা চেয়ে ২০১৭ সালে সুপ্রিম কোর্টের আইনজীবী বশির আহমেদের রিটের প্রেক্ষিতে ২০২০ সালের মার্চ মাসে হাইকোর্ট 'জয় বাংলা' কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করেন।


আপনার মূল্যবান মতামত দিন: