রেওয়াজ ভেঙে শোকাবহ আগস্টে আ.লীগের কমিটি

সময় ট্রিবিউন | ৩ আগষ্ট ২০২১, ১৮:৫৯

ছবিঃ সংগৃহীত

আগস্ট মাস বাঙালি জাতির জন‌্য শোকাবহ মাস। এই মাসে জাতির পিতাকে হারিয়েছে বাঙালি। শোকের এই মাসে দলের সাংগঠনিক কর্মকান্ড পরিচালনা থেকে বিরত থাকার রেওয়াজ আছে আওয়ামী লীগে। তবে এবার সেই রেওয়াজ ভেঙে কমিটি দিয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগ। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে চলছে আলোচনা-সমালোচনা।

সোমবার (২ আগস্ট) বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার কমিটি দিয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগ।

এতে সরদার মোঃ খালেদ হোসেন স্বপনকে সভাপতি ও মৃধা মুহঃ আকতার উজ্জামান মিলনকে সাধারণ সম্পাদক করে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষনা করা হয়েছে।

বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট তালুকদার মো: ইউনুস স্বাক্ষরিত সেই প্রেস বিজ্ঞপ্তি বলা হয়েছে, গত ২০১৯ সালেল ১২ ডিসেম্বর বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপজেলা কমিটির সভাপতি কাজী এমদাদুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (এম.পি)। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ‌্যাডভোকেট তালুকদার মো: ইউনুস।

কাউন্সিলরগণ সর্ব সম্মতিক্রমে কমিটি গঠনের দায়িত্ব অর্পন করেন আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এর ওপর।

পরবর্তীতে করোনা পরিস্থিতির ভয়াবহতা ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহান আরা বেগম এর আকস্মিক মৃত্যু সহ বিভিন্ন পরিস্থিতির কারণে কমিটি ঘোষণা করা সম্ভব হয় নি।

এদিকে শোকাবহ আগস্টে কমিটি গঠন নিয়ে সামাজিক যোগাযোগমাধ‌্যমে ক্ষোভ প্রকাশ করেছে নেতাকর্মীরা। এ সম্পর্কে জানতে চাইলে আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, ‘এই কমিটি আমরা সবাই মিলে বসে গত ১০ মার্চ ২০২১ তারিখে করেছি। কিন্তু করোনার কারনে দিতে বিলম্ব হয়েছে। আমরা আগস্টে কোনো কমিটি দিই নি। এই কমিটি গত ৩১ জুলাই দেয়ার কথা। ক্ইতু সম্ভবত প্রেসে দিতে গিয়ে দেরি করেছেন জেলা সাধারণ সম্পাদক।’

বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাক অ‌্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বিষয়টি আমি এখনও জানি না। খোঁজ নিয়ে দেখছি।

আনন্দ মিছিলের ভিডিও দেখতে এখানে ক্লিক করুন



আপনার মূল্যবান মতামত দিন: