মনোনয়নপত্র বিক্রিতে চার দিনে জাপার আয় সোয়া ৫ কোটি

সময় ট্রিবিউন | ২৩ নভেম্বর ২০২৩, ২০:০১

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় পার্টি (জাপা) এক হাজার ৭৩৭টি মনোনয়নপত্র বিক্রি করেছে। গত সোমবার (২০ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত চার দিনে এই মনোনয়নপত্র বিক্রি করে দলটি। এতে দলটির আয় হয়েছে পাঁচ কোটি ২১ লাখ ১০ হাজার টাকা।

বৃহস্পতিবার দলটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামীকালও দলীয় মনোনয়নপত্র বিক্রি হবে।

বিজ্ঞপ্তি বলছে, প্রথম দিন ৫৫৭টি মনোনয়নপত্র বিক্রি হয়। পরের দিন ২১ নভেম্বর ৬২২টি, ২২ নভেম্বর ৩৩১টি ও ২৩ নভেম্বর ২২৭টি মনোনয়নপত্র বিক্রি করে দলটি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আগামীকাল শুক্রবার মনোনয়নপত্র কেনা ও জমার শেষ দিন। এদিন থেকে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রথম দিন সকাল ১০টায় রংপুর বিভাগ ও বিকেল ৩টায় রাজশাহী বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

পরদিন শনিবার (২৫ নভেম্বর) সকাল ১০টা থেকে খুলনা, বরিশাল ও সিলেট বিভাগ ও ২৬ নভেম্বর সকাল ১০টা থেকে ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে।

একটি সূত্র বলেছে, সাক্ষাৎকার শেষে দলীয় চূড়ান্ত মনোনীতদের নাম জানা যাবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৭ জানুয়ারি। নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর।


আপনার মূল্যবান মতামত দিন: