ক্ষমতা হারানোর আতঙ্কে সরকার অস্থিরতায় ভুগছে: সালাম

সময় ট্রিবিউন ডেস্ক: | ১২ জুন ২০২৩, ০৩:০৪

সংগৃহীত ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের জনগণকে ভয় না পেলেও বহির্বিশ্বকে ভয় পায়। নিষেধাজ্ঞার ভয়ে, ক্ষমতা হারানোর আতঙ্কে সরকার অস্থিরতায় ভুগছে। এমনটাই বলেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

রোববার (১১ জুন) রাজধানীর গোপীবাগে বিএনপির প্রতিষ্ঠা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সালাম বলেন, সরকার জনগণের দাবি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আত্মচিৎকার আমলে নেননি। জনগণের কষ্ট নিয়ে তামাশা করছে তারা। কারণ, তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। কিন্তু যখন দেশের গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার বিষয়ে বহিঃবিশ্ব চাপ দিচ্ছে তখন সরকারের মাথা খারাপ হয়ে গেছে।

তিনি আরও বলেন, তারা যে সময় বিএনপিকে দমনে ব্যয় করেছে সে সময় যদি দেশের জন্য জন্য ব্যয় করতো তাহলে জাতির অনন্ত উপকার হতো। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বিরোধী দল ও মতকে নির্মূলের জন্য মরিয়া হয়ে ওঠে। কারণ বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতা থাকলে তারা লুটপাট করতে পারবে না।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, ইউনূস মৃধা, মোহাম্মদ মোহন, আবদুস সাত্তার প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: