বিএনপি নেতা টুকু ও আমানের বিরুদ্ধে রায় ফরমায়েশি: মির্জা ফখরুল

সময় ট্রিবিউন ডেস্ক | ৩১ মে ২০২৩, ২৩:০১

সংগৃহীত
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু ও আমান উল্লাহ আমানের বিরুদ্ধে হাইকোর্টের দেওয়া রায় ফরমায়েশি। 
 
গত মঙ্গলবার (৩০ মে) বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানরে ৪২তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।  
 
ফখরুল বলেন, যারা আন্দোলন করছে, তাদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে আন্দোলন থেকে দুরে রাখার চেষ্টা চলছে। মামলা দিয়ে, রায় দিয়ে এবার এভাবে আর সফল হবে না।
 
তিনি বলেন, আগামীতে আবারও সুষ্ঠু, অবাধ নির্বাচন যাতে না হতে পারে সেজন্য সরকার বিএনপির কেন্দ্রীয় নেতাদের সাজা দিচ্ছে। তারা একতরফা, কারচুপির নির্বাচনের পথে হাঁটছে। বাংলাদেশে সম্পূর্ণভাবে একদলীয় শাসন ব্যবস্থার যাঁতাকলে পড়েছে, ভোটাধিকার হরণ করা হয়েছে। সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আন্দোলন করা হচ্ছে।
 
মিথ্যা মামলা দিয়ে জনগণের কণ্ঠ স্তব্ধ করার চেষ্টা চলছে অভিযোগ করে তিনি বলেন, এটুকু পরিষ্কার যে, সরকারের শুভবুদ্ধি উদয়ের সম্ভাবনা নেই। একমাত্র জনগণের উত্তাল আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে। 
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: