পাঁচদিনের রিমান্ডে চাঁদ

সময় ট্রিবিউন ডেস্ক | ২৬ মে ২০২৩, ০০:৩৫

সংগৃহীত
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় বিএনপি নেতা আবু সাঈদ চাঁদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
 
আজ বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে রাজশাহী জেলা ও দায়রা জজ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ৪ এর বিচারক মাহবুব আলমের আদালতে নেয়া হলে তিনি এই আদেশ দেন। 
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জালাল উদ্দিন বলেন, সন্ত্রাস বিরোধী আইনের ৬ এর দুই ধারার মামলায় আসামি চাঁদকে কোর্টে নেয়া হলে মামলার তদন্তকারী কর্মকর্তা এই ঘটনার পেছনে কেউ আছে কী না সেটা খুঁজে বের করতে ১০ দিনের রিমান্ড চান। আদালত সার্বিক বিবেচনা করে আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
 
সকাল পৌনে ১১টায় নগরীর ভেড়িপাড়া মোড় থেকে পুলিশের একটি বিশেষ দল বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য জেলার আহ্বায়ক আবু সাঈদকে গ্রেপ্তার করে। এরপর বিকেলে তাকে আদালতে নেয়া হয়।
 
গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে ‘কবরে পাঠানোর হুমকি’ দেন চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’
 
তার ওই বক্তব্যের ভিডিও দুদিন পর ছড়িয়ে পড়লে রাজনৈতিক মহলসহ সব জায়গায় নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়।
 
এ ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি তোলা হয়।
 
আবু সাঈদ চাঁদ বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এবং রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক। তিনি রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান। একাধিকবার বিএনপির প্রার্থী হিসেবে তিনি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিলেও নির্বাচিত হতে পারেননি।
 
এসটি/এসকে 

আপনার মূল্যবান মতামত দিন: