১৮ মার্চ সারাদেশের মহানগরীতে বিএনপির প্রতিবাদ সমাবেশ

সময় ট্রিবিউন ডেস্ক | ১২ মার্চ ২০২৩, ০০:১৩

সংগৃহীত
আগামী ১৮ মার্চ সারাদেশের মহানগরে বিএনপি প্রতিবাদ সমাবেশ করবে বলে ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
 
আজ শনিবার (১১ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ প্রতিবাদ সমাবেশ কর্মসূচির ঘোষণা করেন তিনি।
 
মির্জা ফখরুল বলেন, সরকারের সর্বগ্রাসীর দুর্নীতির প্রতিবাদে, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবিসহ বিএনপির ১০ দফা দাবি বাস্তবায়নে আগামী ১৮ মার্চ সারাদেশের মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।
 
এদিকে বিএনপি ছাড়া, গণতন্ত্র মঞ্চ পুরানা পল্টন মোড়ে, ১২ দলীয় জোট বিজয়নগরে পানির ট্যাংকের কাছে, জাতীয়তাবাদী সমমনা জোট বিজয় নগরে আল-রাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি যৌথভাবে আরামবাগে, গণতান্ত্রিক বাম ঐক্য ও সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট জাতীয় প্রেস ক্লাবের সামনে আলাদা আলাদাভাবে মানববন্ধন কর্মসূচি থেকে এ অভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।
 
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নয়া পল্টন এবং উত্তর বিএনপি বাড্ডায় সুবাস্তু নজর ভেলীর সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত মানববন্ধন করে।
 
অবিলম্বে সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা এবং গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি-নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বিএনপি ঢাকাসহ সারা দেশে মহানগর ও জেলায় এই কর্মসূচি পালন করে।
 
সরকার পদত্যাগের দাবিতে যুগপৎ আন্দোলনের কর্মসূচি শুরু হয় গত ২৪ ডিসেম্বর গণমিছিলের মধ্য দিয়ে। এরপর ধারাবাহিকভাবে তারা অবস্থান কর্মসূচি, বিক্ষোভ সমাবেশ, বিভাগীয় সমাবেশ করেছে। গত ১১ ফেব্রুয়ারি থেকে ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি করে। এরপর থানা, জেলা ও মহানগরে পদযাত্রার ধারাবাহিক কর্মসূচি শেষ করেছে ৪ মার্চ। নতুনভাবে মানববন্ধন কর্মসূচি যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঘোষণা করা হলো।

আপনার মূল্যবান মতামত দিন: