শেখ হাসিনাকে কটুক্তি প্রতিবাদে চাটমোহরে আ’লীগের বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ

পাবনা প্রতিনিধি | ৫ জুন ২০২২, ০৬:৩৮

সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের কটূক্তি, হত্যার হুমকির প্রতিবাদে পাবনার চাটমোহরে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন।

শনিবার (০৪ জুন) সকাল এগারোটায় উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে বের করা হয় বিশাল বিক্ষোভ মিছিল। মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলে অংশ নেন। এর আগে বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে উপস্থিত হয়।

মিছিলটি কলেজ রোড হয়ে বাসস্ট্যান্ড ঘুরে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে শহীদ মিনার চত্বরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে পাবনা-০৩ আসনের সাংসদ আলহাজ¦ মকবুল হোসেন মোবাইল ফোনে তার বক্তব্যে বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, দেশকে যখন এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন তাকে হোঁচট খাওয়ানোর জন্য তারা বারবার চেষ্টা করে যাচ্ছে। সব উন্নয়ন নস্যাৎ করতে এদেশের বিরোধীরা দেশী বিদেশীর সহযোগিতায় নানা ষড়যন্ত্র লিপ্ত। তাদের সেসব ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যবদ্ধ থাকতে হবে। প্রধামন্ত্রীকে কটুক্তি করে তারা দেশে সাধারণ মানুষকে উস্কে দিতে চায়। তাদের দিবাস্বপ্ন পুরণ হবে না। আমরা আর পেছনে যেতে চাই না। আমরা এগিয়ে যাবো। এটাই হবে আমাদের সংকল্প। যেকোনো চক্রান্ত, যেকোনো অপশক্তির গ্রাস রুখে দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

সমাবেশে অন্যান্য বক্তারা বলেন, শেখ হাসিনাকে নিয়ে যারা কটুক্তি করার দুঃসাহস দেখাচ্ছেন তারা থেমে যান। তা না হলে তাদের এ মাটিতে ঠাঁই হবে না। যে আঙ্গুল উচিয়ে কটুক্তি করছেন, সেই আঙ্গুল কেটে টুকরো টুকরো করে মাটিতে পুঁতে ফেলা হবে। প্রধানমন্ত্রী কে নিয়ে কটুক্তির দাঁত ভাঙ্গা জবাব দেয়া হবে। যেটা সম্ভব ছিল না, সেটাও সম্ভব করেছেন শেখ হাসিনা। যে কারণে বিএনপি দিশেহারা হয়ে পড়েছে। পদ্মা সেতু উদ্বোধনের ঠিক আগ মুহুর্তে বিএপির উল্টাপাল্টা বক্তব্য মুলত সেই শুভক্ষণ নস্যাৎ করার অপচেষ্টা। ২৫ তারিখে যাতে পদ্মা সেতু উদ্বোধন না হয়, সেজন্য অরাজকতা তৈরির অপচেষ্টা করছে বিএনপি।

বক্তারা বলেন, বিএনপি পচাত্তরের হাতিয়ার গর্জে ওঠার শ্লোগান দিয়ে পক্ষান্তরে পচাত্তরের ঘটনার পুনরাবৃত্তি করতে চায়। এদেশের রাজনীতি থেকে বিএনপি জামাতকে নিষিদ্ধ করতে হবে। খালেদার গর্ভ থেকে তারেক রহমানের মতো কুলাঙ্গারের জন্ম হয়েছে, সেই গর্ভকে নিন্দা জানাই। আমরা খালেদার নির্বাসন চাই। তারণ তিনি তারকে রহমানের মতো একজনের কুলাঙ্গারের মা। প্রধানমন্ত্রীকে অনেকবার হত্যার চেষ্টা করা হয়েছে। কোনোবারই সফল হয়নি। আগামীতেও হবে না। বিএনপি জামায়াত এখানে সেখানে ফাসফুস সমালোচনা করছে। এসব করে আন্দোলনের নামে আওয়ামীলীগকে ভয় দেখিয়ে কোনো লাভ হবে না। তারেক রহমানের উদ্দেশ্যে বক্তারা বলেন, বিদেশে বসে থেকে বক্তব্য দিয়ে কিচ্ছু করতে পারবেন না। পালিয়ে না থেকে দেশে আসেন, খেলা হবে মাঠে। লন্ডনে বসে শেখ হাসিনার দিকে আঙ্গুল তুললে সে আঙ্গুল আর সোজা রাখা হবে না। বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, চাটমোহরের গ্রামে গঞ্জে শহরে আনাচে কানাচে কোথাও বিএনপির কোনো মিছিল মিটিং করতে দেয়া হবে না। যেখানেই শেখ হাসিনার কটুক্তি করবে, সেখানেই তাদের প্রতিহত করতে হবে।

সমাবেশে বক্তব্য দেন, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, পৌর আ’লীগের সভাপতি নাজিমুদ্দিন মিয়া, সাবেক কমান্ডার গাজী এস এম মোজাহারুল হক, জেলা পরিষদ সদস্য হেলাল উদ্দিন ও সাইদুল ইসলাম পলাশ, উপজেলা মহিলা আ’লীগের সভানেত্রী সাজেদা বেগম, ডিবিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি নবীর উদ্দিন, সাধারণ সম্পাদক এস এম ওয়াহেদ আলী, পার্শ্বডাঙ্গা ইউনিয়ন আ’লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আজাহার আলী, হরিপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোজাম্মেল হক রওশন, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন, মথুরাপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শাহ আলম, গুনাইগাছা ইউপি চেয়ারম্যান রজব আলী বাবলু, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি নুরুল ইসলাম, মুলগ্রাম ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি রাশেদুল ইসলাম বকুল, সাধারন সম্পাদক সাহেব আলী মাস্টার, ছাইকোলা ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি নজরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক নুরুজ্জামান নুরু, ফৈলজানা ইউপি চেয়ারম্যান হাফিজুর রহমান, নিমাইচড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নুরজাহান বেগম মুক্তি, গুনাইগাছা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ইউনুস আলী, ফৈলজানা ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক আব্দুস ছালাম, হান্ডিয়াল ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক শাহ আলম, বিলচলন ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এস এম ফরহাদ নাসিম লাভলু, নিমাইচড়া ইউনিয়ন আ’লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান কামরুজ্জামান খোকন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক মেহেদী হাসান হিমু প্রমুখ। 

সমাবেশ শেষে দেশ জাতির সমৃদ্ধি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন:


  1. স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
    স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় ইবি ছাত্রলীগের সংহতি
  1. জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
    জাবির ডিন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ
  1. হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
    হিট স্ট্রোকে ১৫ দিনে ১৫ জনের মৃত্যু
  1. শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
    শেরপুরের বলাইরচরে প্রাথমিক স্কুল শিক্ষার্থীদের মাঝে স্কুলব্যাগ ও টিফিন বক্স বিতরণ
  1. শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
    শেরপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি
  1. চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
    চট্টগ্রামে একদল তরুণদের উদ্যোগে আয়োজিত হলো “বই বিনিময় উৎসব”
  1. গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
    গাজা পুনর্গঠনে সময় লাগবে ৮০ বছর : জাতিসংঘ
  1. নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
    নিরাপদ ও পরিচ্ছন্ন উপজেলা উপহার দিতে আবারো নির্বাচনে আবু আসিফ
  1. শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
    শেরপুরে শিক্ষা বৃত্তি প্রদান ও দুর্নীতি বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত
  1. নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা
    নিরাপদ ও স্বচ্ছ নির্বাচনের বৈশ্বিক পরিকল্পনা