আপাতত বাড়ছে না ট্রেন ভাড়া: রেলমন্ত্রী

সময় ট্রিবিউন | ১৪ নভেম্বর ২০২১, ০২:২৭

ছবিঃ সংগৃহীত

ডিজেলের দাম বাড়ায় বাস ও লঞ্চ ভাড়া বাড়লেও আপাতত বাড়ছে না ট্রেন ভাড়া। শনিবার (১২ নভেম্বর) সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে সাংবাদিকদের এই তথ্য জানান জানিয়েছেন রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

দীর্ঘদিন বন্ধ থাকা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করা উপলক্ষে রেলমন্ত্রী কমলাপুর স্টেশনে যান।

গত ২৬ মার্চ দুষ্কৃতিকারীদের তাণ্ডবে ব্যপকভাবে ক্ষতিগ্রস্ত হয় ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন। তারপর থেকেই স্টেশনে আন্তঃনগর ট্রেনের সিডিউল অনির্দিষ্ট কালের জন্য বাতিল করে রেল কর্তৃপক্ষ। প্রায় আট মাস পর আজ আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করা কার্যক্রম উদ্বোধন করেন রেলমন্ত্রী। তিনি সকালে কমলাপুর রেল স্টেশনে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল বিতরণ করেন এবং গার্ড ব্রেকে ফ্ল্যাগ সিগনাল দেওয়ার মাধ্যমে ট্রেনের যাত্রা শুরুর মাধ্যমে দীর্ঘদিন বন্ধ থাকা ব্রাক্ষণবাড়িয়া স্টেশনের ট্রেনের যাত্রা বিরতি পুনরায় চালু করেন।

এ বিষয়ে রেলমন্ত্রী বলেন, আগে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে যেভাবে ট্রেনের যাত্রাবিরতি ছিল আজ থেকে এক‌ইভাবে যাত্রাবিরতি কার্যকর হবে। বর্তমানে স্টেশনে ১৪টি আন্তঃনগর, ৮টি মেইল এবং ৪টি কমিউটার ট্রেনের যাত্রা বিরতি রয়েছে।

মন্ত্রী এ সময় আরও বলেন, যারা স্বাধীনতা বিরোধী, যারা বাংলাদেশ চায় না, তারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রক্রিয়া চলমান আছে।


আপনার মূল্যবান মতামত দিন: