ছাড়া পেলেন ‘শিশুবক্তা’ রফিকুল, নুরকে খুঁজছে পুলিশ

সময় ট্রিবিউন | ২৬ মার্চ ২০২১, ০৬:৩৩

বৃহস্পতিবার দুপুরে মতিঝিল এলাকা থেকে রফিকুল ইসলামকে আটক করে পুলিশ; বিকালে তাকে ছেড়ে দেওয়া হয়ছবি: সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে মতিঝিল এলাকায় বিক্ষোভ ও সংঘর্ষের ঘটনায় আটক ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামকে ছেড়ে দিয়েছে পুলিশ। তবে ওই বিক্ষোভ মিছিলের আহ্বানকারী ঢাকা বিশ্ববিদ্যাল কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও ছাত্র অধিকার পরিষদের নেতা  নুরুল হক নুরকে এখন খুঁজছে পুলিশ।

মোদির বাংলাদেশ সফর ঠেকাতে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মতিঝিলে বিক্ষোভ হয় নুরের নেতৃত্বে। এতে পুলিশ বাধা দিতে দুপক্ষের মধ্যে সংঘর্ষও বাধে। এঘটনায় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিয়ে শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুলসহ ৩৩ জনকে সেখান থেকে আটক করে পুলিশ। তবে কয়েক ঘণ্টা পর বিকেল সাড়ে পাঁচটার দিকে রফিকুলকে ছেড়ে দেওয়া হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপকমিশনার (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম জানান, সংঘর্ষ ও পুলিশের ওপর হামলার ঘটনায় ৩৩ জনকে আটক করা হয়েছিল। তবে বিকেলে রফিকুল ইসলামকে ছেড়ে দেওয়া হয়েছে। আটক আছেন ৩২ জন।

তিনি বলেন, পুলিশের ওপর হামলার নেতৃত্বে নুর ছিলেন। তাঁকে এখন খোঁজা হচ্ছে। হামলা ও সংঘর্ষের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: