জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ

সময় ট্রিবিউন | ১০ অক্টোবর ২০২১, ০৬:৪৫

ছবি: রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ

স্বাস্থ্য পরীক্ষার জন্য জার্মানিতে পৌঁছেছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ। কাতার এয়ারওয়েজের একটি নিয়মিত ফ্লাইট তাকে বহনকরে শনিবার স্থানীয় সময় দুপুর ১.৩০ মিনিটে জার্মানির বার্লিন ব্রান্ডেনবার্গ বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দরে রাষ্ট্রপতি ও তার সহধর্মিনী রাশিদা খানমকে স্বাগত জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া।

এর আগে শনিবার ভোর ৪টা ২৫ মিনিটে রাষ্ট্রপতিকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য লন্ডন ও জার্মানিতে ১২ দিনের সফরে যান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

সকালে শাহজাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কূটনৈতিক কোরের ডিন ও বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চবিশপ জর্জ কোচারি, ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন, বাংলাদেশে জার্মানির রাষ্ট্রদূত অচিম ট্রস্টার, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, পুলিশ মহাপরিদর্শক এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতি আবদুল হামিদ জার্মানির চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা ও লন্ডনের আই হসপিটালে চক্ষু চিকিৎসার কথা রয়েছে। দীর্ঘ দিন ধরে চোখের গ্লুকোমার সমস্যায় ভুগছেন তিনি। জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই তিনি লন্ডন ও জার্মানিতে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন বলে জানান রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সি জালাল উদ্দিন।


আপনার মূল্যবান মতামত দিন: