কক্সবাজারে পৃথক বন্দুকযুদ্ধে নিহত ২

সময় ট্রিবিউন | ১২ সেপ্টেম্বর ২০২১, ২১:০৯

সংগৃহীত

কক্সবাজারের উখিয়া ও টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ২ জন নিহত হয়েছেন।

বিজিবির দাবি, নিহতরা মাদক কারবারের সঙ্গে জড়িত। ঘটনাস্থল থেকে ৩ লাখ ৯০ হাজার পিস ইয়াবা ও ২টি বন্দুকসহ কিরিচ উদ্ধার করা হয়েছে।

রবিবার ভোরে আনুমানিক ৪টার দিকে কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা ও টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ন্যাচারপার্ক ডাবল জোড়া এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের তুলাতলী জলিলের গোদা এলাকায় ব্রিজের পাশ দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান বাংলাদেশে প্রবেশের খবরে বিওপি’র সদস্য অবস্থান নেয়।

এ সময় বিজিবির অবস্থান টের পেয়ে কারবারিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবির সদস্যরা তাদের ধাওয়া করে। একপর্যায়ে বিজিবির সদস্যদের লক্ষ্য করে কারবারিরা গুলি ছুড়লে বিজিবিও পাল্টা গুলি করে।

পরিস্থিতি শান্ত হলে বিজিবি সদস্যরা ঘটনাস্থল তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা ও এক নলা একটি বন্দুক উদ্ধার করে। পরে গুলিবিদ্ধ অবস্থায় উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে মো. শাহাজাহান (২৭) উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বিরুদ্ধে মাদক ও ডাকাতির অভিযোগে ১০টিরও অধিক মামলা রয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে টেকনাফ ২নং বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানিয়েছেন, গোপন সংবাদে খবর পায় যে মিয়ানমারের জলসীমানা থেকে নৌকাযোগে টেকনাফের নাফ নদ সীমান্ত দিয়ে ইয়াবার একটি বড় চালান আসবে। এ খবরের ভিত্তিতে বিজিবির সদস্যরা আগে থেকে ওৎপেতে থাকে।

পরবর্তীতে বাংলাদেশের জলসীমানায় প্রবেশকালে কয়েকজন মাদক পাচারকারীকে দেখতে পায় বিজিবি। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে গুলি করতে থাকে পাচারকারীরা। আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও গুলি করেন।

একপর্যায়ে একজন গুলিবিদ্ধ হয়ে পড়ে যায়। পরে নাফ নদীর পাড়ে কেওড়া বাগানের ঘটনাস্থলে তল্লাশি করে তিন লাখ ৪০ হাজার পিস ইয়াবা ও একটি বন্দুক ও একটি ধারালো কিরিচ উদ্ধার করে বিজিবি।

নিহত যুবকের বয়স আনুমানিক ২৭ বছর। তার পরিচয় নিশ্চিত হতে পারেনি বিজিবি। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করেছে বিজিবি।


আপনার মূল্যবান মতামত দিন: