প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হবে আন্তর্জাতিক স্টেডিয়াম

সময় ট্রিবিউন | ১২ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫

ছবিঃ সংগৃহীত

দেশে হতে যাচ্ছে আরও একটি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীর পাড়ঘেঁষে নতুন স্টেডিয়াম তৈরির পরিকল্পনা চূড়ান্ত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

শনিবার (১১ সেপ্টেস্বর) সন্ধ্যা ৬টায় মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ফেরিঘাট এলাকায় সশরীরে স্টেডিয়ামের জন্য প্রস্তাবিত জায়গা পরিদর্শন করে এ কথা জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

সাংবাদিকদের জাহিদ আহসান রাসেল বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাজধানী ঢাকাসহ আশপাশের জেলাগুলোতে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি। সেই ধারাবাহিকায় মানিকগঞ্জেও ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে। করোনার কারণে কাজের গতি কিছুটা কমে গিয়েছিল, তবে এখন আবারও পুরোদমে কাজ শুরু হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে কাজের ওয়ার্কাডার দিয়ে কাজ শুরু করে দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

তিনি বলেন ‘ঢাকার বাইরে বিভিন্ন জেলাগুলোতে আমারা যখন কোন স্থাপনা করতে যাই, সেখানে আবাসনের জন্য সেই স্থাপনাগুলো অকেজ হয়ে থাকে। যেটা আমরা গোপালগঞ্জে দেখেছি। এখানে খেলোয়াড়দের থাকার জন্য স্টেডিয়ামের পাশাপাশি ডরমেটরিও নির্মাণ করা হবে।’

প্রতিমন্ত্রী আরো বলেন, ‘পাশেই পদ্মা নদী রয়েছে। প্রাথমিকভাবে এই স্থানটি আমাদের পছন্দ হয়েছে। জায়গাটি উঁচু আছে। এখানে আশা করছি ভালো মানের একটি স্টেডিয়াম হবে। একটি স্টেডিয়াম করতে হলে অবশ্য জায়গার মাটিটা কার্যকর কিনা, কি পরিমান নিচে যেতে হবে। সকল কিছু পরীক্ষা করেই এটা করতে হয় এবং এটার জন্য তিন থেকে ছয়মাস সময় লাগতে পারে। যেহেতু এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প, সেহেতু আমরা আশা করছি চলতি অর্থ বছরে এই স্টেডিয়ামের কাজ আমরা শুরু করতে পারবো।’

জাহিদ আহসান রাসেল জানিয়েছেন, যত দ্রুত সম্ভব কাজ শেষ করে প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হবে স্টেডিয়ামটির।



আপনার মূল্যবান মতামত দিন: