আওয়ামী লীগের বাংলাদেশ মুদ্রার এপিঠ-ওপিঠ: পরিকল্পনা মন্ত্রী

সময় ট্রিবিউন | ২৮ আগষ্ট ২০২১, ০৪:১১

ছবি: সংগৃহীত

বাংলাদেশের জন্য প্রয়োজন শেখ হাসিনার, বাংলাদেশের জন্য প্রয়োজন আওয়ামী লীগের উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান বলেছেন, আওয়ামী লীগের বাংলাদেশ মুদ্রার এপিঠ-ওপিঠ। আওয়ামী লীগকে বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করা যাবে না।

শুক্রবার বিকালে জামালপুর মির্জা আজম অডিটরিয়ামে ‘টেকসই গ্রীণ হাউজ প্রযুক্তি ব্যবহার ও উন্নত কৃষি উপকরণ সরবরাহের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধি করে করোনা অর্থনৈতিক ক্ষতি প্রশমন’ প্রকল্পের আওতায় প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাজসেবা অধিদপ্তর ও প্রগতি সমাজ উন্নয়ন সংস্থা এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরিকল্পনা মন্ত্রী এম.এ মান্নান বলেন, আগস্ট মাস শোকের মাস, দুঃখের মাস। আমাদের দেশের কৃষক, মজুদ সাধারণ মানুষ যার ডাকে সাড়া দিয়ে যুদ্ধ করে লড়াই করে প্রায় ৩০ লাখ মানুষের রক্তের বিনিময়ে এ দেশ আমরা পেয়েছি। সেই মহান মানুষ স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার স্ত্রীসহ সপরিবারে হত্যা করেছিল দুষ্কৃতিকারীরা। এখন সেই আগস্ট মাস।

মন্ত্রী বলেন, আগস্ট মাসে শেখ হাসিনাকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। দুষ্কৃতিকারীরা গ্রেনেড হামলা করেছিল তার ওপর। তিনি প্রাণে বেঁচে গিয়েছিলেন। শেখ হাসিনাকে হত্যা করলে তাদের কি লাভ? বাংলাদেশ গরীব দেশে পরিণত হবে, তাদের টাকা পয়সা আরও বাড়বে। কিন্তু তাদের পরিকল্পনা কখনই সফল হবে না। কারণ শেখ হাসিনা আমাদের উন্নয়নের প্রতীক, শেখ হাসিনা আমাদের স্বাধীনতার প্রতীক।

জামালপুরের জেলা প্রশাসক মুর্শেদা জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ সুপার নাসির উদ্দিন আহমেদ, পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

এর আগে একই মঞ্চে অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠীর জন্য আত্মকর্মসংস্থানমূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্পের সনদ বিতরণ অনুষ্ঠিত হয়। এতে জাতীয় প্রকল্প পরিচালক সিএসপিবি প্রকল্প সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম ও গ্লোবাল রুরাল এনভায়রনমেন্ট সোসাইটির সভাপতি শামীমুল হক শামীম বক্তব্য রাখেন।


আপনার মূল্যবান মতামত দিন: