আমরা ১০০টি সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছি: স্বাস্থ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ৩ আগষ্ট ২০২১, ০৩:৪২

ছবিঃ সংগৃহীত

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ সেবার উদ্বোধনকালে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেছেন, দেড় বছর ধরে করোনার প্রাদুর্ভাব চলছে। এ সময়ের মধ্যে আমরা ১শটি সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করেছি। ৬৫০টি ল্যাবে ৫০ হাজার নমুনা পরীক্ষা করা হচ্ছে। ১৬ হাজার করোনা বেড স্থাপন করা হয়েছে। একই হাসপাতালে সাধারণ রোগী, করোনা ও ডেঙ্গু রোগীদের আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালে আউটডোরের পাশাপাশি ইনডোরে করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা করা হবে। 

সোমবার (০২ আগস্ট) বিকেলে অনলাইনে অনুষ্ঠানটিতে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য প্রয়াত মোহাম্মদ নাসিমকে স্মরণ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মোহাম্মদ নাসিম শুধু জাতীয় নেতা ছিলেন না, তিনি আমার বড় ভাইয়ের মতো ছিলেন। আমাদের অনেক কিছু শিখিয়েছেন। তার হাতে গড়া এ প্রতিষ্ঠানটিতে মানুষ যাতে সঠিক চিকিৎসা পায় সে লক্ষ্যেই আমরা কাজ করব। আমরা মানিকগঞ্জের আগে সিরাজগঞ্জের এই হাসপাতালটির কাজ পূর্ণাঙ্গভাবে শেষ করব। 

সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সভাপতিত্বে ও লাইন ডিরেক্টর ডা. সামিউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সচিবালয় থেকে অনলাইনে যুক্ত হয়ে বক্তব্য দেন সিনিয়র সচিব (স্বাস্থ্যসেবা) লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর, অতিরিক্ত সচিব সাইদুর রহমান ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খোরশেদ আলম প্রমুখ।


আপনার মূল্যবান মতামত দিন: