'চলতি মাসেই আইপি টিভির অনুমোদন, সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা'

সময় ট্রিবিউন | ২ আগষ্ট ২০২১, ২১:৫৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ-ফাইল ছবি

চলতি মাসের মধ্যেই আবেদন যাচাই-বাছাই করে আইপি টিভির অনুমোদন দেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। তবে এ ধরনের চ্যানেলে কোন সংবাদ প্রকাশ করা যাবে না বলে জানান তিনি।

সচিবালয়ে সোমবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এক কথা বলেন।

তিনি বলেন, দেশে বহু আইপি টিভি চালু আছে এবং বহু আইপি টিভি আসবে বা হবে। যে যার মতো করে সংবাদ পরিবেশন করে বিভ্রান্তি ছড়াবে, এটি কাম্য নয়। সুতরাং যে নীতিমালা পাস হয়েছে সেখানে বলা হয়েছে আইপি টিভি রেজিস্ট্রেশনের অনুমোদন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দেবে। তবে তারা সংবাদ পরিবেশন করতে পারবে না।

হেলেনা জাহাঙ্গীর প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, অন্য সবার মতো হেলেনা জাহাঙ্গীরের আইপি টিভিরও অনুমোদন নেই। কিছু আইপি টিভির বিরুদ্ধে অনেক অভিযোগ আছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

তথ্যমন্ত্রী বলেন, কিছু কিছু আইপি টিভি দেখা গেছে ব্যক্তিস্বার্থে পরিচালিত হয়। তারপর নানা ধরনের বিভ্রান্তি ছড়ায়, নানা ধরনের অনুষ্ঠান প্রচার করে, সংবাদ পরিবেশন করে। এ ধরনের কোনো অভিযোগ আমাদের নজরে আসলে আমরা ব্যবস্থা গ্রহণ করি। ইতোমধ্যে অনেকগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। তার (হেলেনা জাহাঙ্গীর) ক্ষেত্রেও একই ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।


আপনার মূল্যবান মতামত দিন: