৫ আগস্টের পর দোকানপাট খুলে দেওয়ার দাবি

সময় ট্রিবিউন | ১ আগষ্ট ২০২১, ২১:২২

আগামী ৫ আগস্টের পর বিধিনিষেধ তুলে দিয়ে সব দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ দোকান মালিক সমিতি: ছবি-সংগৃহীত

আগামী ৫ আগস্টের পর বিধিনিষেধ তুলে দিয়ে সব দোকান, ব্যবসাপ্রতিষ্ঠান ও বিপণিবিতান খুলে দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি।

এছাড়া দেশজুড়ে টিকা প্রদানের ব্যবস্থা করা, মাস্ক পরিধান নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োগ ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের নগদ প্রণোদনা দেওয়ার দাবি এই জানিয়েছেন সংগঠনের নেতারা।

রোববার রাজধানীর নিউমার্কেটে দোকান মালিক সমিতির কার্যালয়ে এ দাবি করে দোকান মালিক সমিতি।

অতিমারি করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেয়া চলমান কঠোর বিধিনিষেধ শেষ হচ্ছে আগামী ৫ আগস্ট। এরই মধ্যে এ দাবি তুলে ধরেছেন দোকান মালিকদের এই বৃহৎ সংগঠন।

দোকান মালিক সমিতির সভাপতি হেলালউদ্দিন বলেন, ২০২০ সালে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত মোট ২৭০ দিন দোকানপাট বন্ধ ছিল। আর সব মিলিয়ে গত দেড় বছরে ব্যবসায়ীদের ক্ষতি হয়েছে ২৭ লাখ কোটি টাকা।

বাংলাদেশ দোকান মালিক সমিতির তথ্যানুসারে, বাংলাদেশে ৫৫ লাখ ক্ষুদ্র ও অতিক্ষুদ্র ব্যবসায়ী আছেন। এ খাতে কর্মচারী আছেন দুই কোটির বেশি। এই পরিস্থিতিতে তাঁরা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন, তেমনি এই খাতসংশ্লিষ্ট অন্যরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন।


আপনার মূল্যবান মতামত দিন: