ভাইভা ছাড়াই নিয়োগ দেওয়া হবে ৮ হাজার ডাক্তার-নার্স: স্বাস্থ্যমন্ত্রী

সময় ট্রিবিউন | ২৬ জুলাই ২০২১, ২০:৫২

ছবিঃ সংগৃহীত

নতুন করে অতি দ্রুত ৪ হাজার চিকিৎসক ও ৪ হাজার নার্স নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার(২৬ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন তিনি। মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি বলেন, টিকা কার্যক্রম আরও জোরদার করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাস্থ্যমন্ত্রী জানান, সারাদেশের ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে টিকা কার্যক্রম শুরু করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া গ্রামের বয়স্ক মানুষকে টিকার আওতায় আনারও নির্দেশনা দিয়েছেন তিনি।

এছাড়া জাহিদ মালেক বলেন, জনগণ লকডাউন মানছে না, যা দুঃখজনক। লকডাউন না মানলে হাসপাতালে জায়গা হবে না। এছাড়া জনসনের ৭ কোটি ডোজ ভ্যাকসিন আগামী বছরের দ্বিতীয় ভাগে আসবে বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, ৯০ শতাংশ হাসপাতালের সিট এরই মধ্যে পূর্ণ হয়ে গেছে। ডাক্তার-নার্সরা ক্রমাগত সেবা দিতে দিতে ক্লান্ত হয়ে গেছে। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে করোনা চিকিৎসায় এক হাজার শয্যার ফিল্ড হাসপাতাল প্রস্তুত করা হয়েছে। যা আগামী শনিবার চালু করা হবে। এখন আর তেমন ভবনও নেই যে হাসপাতাল চালু করবো। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। ডাক্তার-নার্সরাও ক্লান্ত।


আপনার মূল্যবান মতামত দিন: