আপনারা ঘরে থাকুন,পরিবারকে সুস্থ রাখুন: আইজিপি

সময় ট্রিবিউন | ৮ জুলাই ২০২১, ২২:৩৫

সংগৃহীত

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, আপনারা ঘরে থাকুন। বিনা কারণে রাস্তায় বের হবেন না। নিজে সুস্থ থাকুন, পরিবারের সন্তান বৃদ্ধ বাবা-মা তথা পরিবারকে সুস্থ থাকতে সহযোগিতা করুন।

বৃহস্পতিবার (৮ জুলাই) দুপুরে সিদ্ধেশ্বরীতে ত্রাণ বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্বের ন্যায় বাংলাদেশও করোনাভাইরাসে আক্রান্ত বাড়ছে। বিশ্বের অনেক উন্নত দেশ এ ভাইরাস মোকাবিলায় এখনও চেষ্টা করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সংক্রমণ রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তবে সবার আগে দরকার মানুষের সহযোগিতা। এ কারণেই বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বের হবেন না।

ড. বেনজীর বলেন, আপনি বিনা কারণে বের হলে আপনার পরিবারের অন্যান্য সদস্যরাও ভাইরাসে সংক্রমিত হওয়ার সম্ভাবনা থাকে। অনেক সময় দেখা যায় সরকারের বিধি-নিষেধ অব্যাহত থাকলেও তারপর কিছু অতি উৎসাহী মানুষ লকডাউন দেখতে বের হয়েছে, কোনো কারণ ছাড়াই আড্ডা দিচ্ছেন। পাশাপাশি তার মুখে মাস্কও নেই। বাইরে বের হওয়া মানুষ যেকোনো সময় ভাইরাসটিতে সংক্রমণ হতে পারে। পরিবারের সদস্যরা সংক্রমণের হুমকির মুখে থাকে।

তিনি বলেন, বিশ্বের অনেক দরিদ্র দেশ আছে যারা এই করোনাভাইরাসের সময় হতদরিদ্রদের নিয়ে হিমশিম খাচ্ছে। তবে এদেশ ব্যতিক্রম। ৪০ লাখ লোক যদি সহযোগিতা দেয় তাহলে ৩ কোটি মানুষকে প্রতিদিন খাবার দেওয়া যাবে। কেউ আহার ছাড়া থাকবেন না। আবার কেউ যদি গরীব বা হতদরিদ্রদের সহযোগিতা করতে চান সেক্ষেত্রে প্রয়োজনে পুলিশের সহযোগিতা নেওয়া যেতে পারে। এজন্য পুলিশের প্রতিটি ইউনিটকে নির্দেশ দেওয়া হয়েছে। মানুষ না খেয়ে৷ থাকবে না। এ বিষয়ে সবার সহযোগিতা করা উচিত। মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেন, নিজে নিজেকে বাঁচান। নিজে নিজে বাঁচলে বাঁচবে পরিবারের সদস্যরা। অকারণে ঘর থেকে বের হওয়া যাবে না। আর কেউ যদি কোনো কারণ ছাড়াই ঘর থেকে বের হন তার বিরুদ্ধে আইন শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, আসুন আমরা সবাই স্বাস্থ্যবিধি মেনে চলি। করোনাভাইরাস মোকাবিলায় এর থেকে আর কিছু নেই। নিজে সুস্থ থাকুন, অপরকেও সুস্থ থাকতে দিন। পাশাপাশি গরীব অসহায় যারা আছেন তাদের পাশে সমগ্র বাংলাদেশের ব্যবসায়ী সমাজ আছে। তাদের যেকোনো ধরনের সাহায্য সহযোগিতা অব্যাহত আছে।

পরে অসহায় দিনমজুর ও নিম্ন আয়ের প্রায় এক হাজার মানুষের মাঝে তৈরি খাবার, মাস্ক স্যানিটাইজার ও নগদ ৫০০ টাকা করে বিতরণ করেন পুলিশ প্রধান।



আপনার মূল্যবান মতামত দিন: