স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যম এড়িয়ে গেলেন হেফাজত নেতারা

সময় ট্রিবিউন | ৬ জুলাই ২০২১, ০৭:১৭

ছবি : ইন্টারনেট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে সাক্ষাৎ করেছে হেফাজত ইসলামের আমির জুনায়েদ বাবুনগরীসহ শীর্ষ কয়েকজন নেতা। এ সময় তারা ণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। সাক্ষাৎ শেষে গণমাধ্যমকর্মীরা হেফাজত নেতাদের কাছে বৈঠক সম্পর্কে জানতে চাইলে তারা বিষয়টি এড়িয়ে যান।

সোমবার (৫ জুলাই) রাত ৮টা ৩৭ মিনিটে মন্ত্রীর ধানমন্ডির বাসায় যান হেফাজতের শীর্ষ এ নেতারা। প্রায় ২ ঘণ্টার বৈঠকে শেষে রাত সাড়ে ১০টার দিকে তারা বের হয়ে যান। তারা বেরিয়ে যাওয়ার সময় গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি।

এদিকে হেফাজত নেতাদের ছাড়াও বিভিন্ন বাহিনীর কর্মকর্তাদেরও মন্ত্রীর বাসায় প্রবেশ করতে দেখা গেছে।

জানা যায়, বৈঠকে অংশ নিতে সোমবার চট্টগ্রাম থেকে ঢাকায় এসেছেন জুনায়েদ বাবুনগরী। এরপর তিনি রাজধানীর খিলগাঁও এলাকার একটি মাদরাসায় বিশ্রাম নেন। পরে সেখান থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে তার বাসায় যান।

রাতেই হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরী চট্টগ্রাম হাটহাজারী মাদরাসায় ফিরে যাবেন বলেও একাধিক সূত্র জানিয়েছেন।

সূত্রে আরও জানা গেছে, সাম্প্রতিক সহিংসতার ঘটনাকে কেন্দ্র করে গ্রেফতার নেতা-কর্মীদের মুক্তিসহ কয়েকটি ইস্যুতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেন হেফাজত আমির।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে হেফাজতের উত্তপ্ত কাণ্ডের পর অন্তত অর্ধশতাধিক শীর্ষ নেতা কারাগারে বন্দি। প্রায় তিন মাস হলেও বন্দি নেতাদের এখনো মুক্তি মেলেনি।

এর আগে বিভিন্ন সময় তিন দফা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেও কারাবন্দি নেতাদের কারামুক্ত করতে পারেননি হেফাজতের বর্তমান শীর্ষ নেতারা।

তবে একাধিক সূত্রে জানা যায়, বৈঠকে কওমি মাদরাসা খুলে দেওয়া, কওমি মাদরাসাগুলোর কোরবানি সময় চামড়া সংগ্রহ, হেফাজত নেতা কর্মীদের মুক্তি ও মামলার বিষয়ে আলোচনা হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন: