দি‌ল্লি পৌঁছেছে প্রধানমন্ত্রীর উপহারের আম

সময় ট্রিবিউন | ৬ জুলাই ২০২১, ০৫:০৩

ছবি : ইন্টারনেট

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উপহার হিসাবে পাঠানো আম দিল্লি পৌঁছেছে। প্রায় তিন হাজার কেজি আম বেনাপোল, আখাউড়া এবং তামাবিল স্থলবন্দর দিয়ে পাঠানো হয়।

সোমবার (৫ জুলাই) দি‌ল্লি‌তে অব‌স্থিত বাংলা‌দেশ হাই ক‌মিশন এ তথ্য নিশ্চিত করেছে।

শেখ হাসিনা তার শ্বশুরবাড়ি রংপুরের হাড়িভাঙ্গা আম ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার বরাবর পাঠিয়েছেন।

হাড়িভাঙ্গা আম প্রধানমন্ত্রী শেখ হাসিনার খুব প্রিয়। ভারতে এই জাতের আম পাওয়া যায় না। তিনি শুভেচ্ছা হিসাবে ভারতের নেতাদের কাছে এই আম পাঠিয়েছেন।

ঢাকার কর্মকর্তারা যদিও বলছেন, এটার সঙ্গে কূটনীতির কোনো সম্পর্ক নেই। তবে ভারতে মহামারি পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার কারণে সেরাম ইনস্টিটিউটে উৎপাদিত কোভিড-১৯ টিকা রপ্তানি বন্ধের মধ্যে বাংলাদেশ থেকে উপহার পাঠানো ইতিবাচক সংকেত দেবে বলে কূটনৈতিক বিশ্লেষকরা বলছেন।

রোববার দুপুরে বেনাপোল স্থলবন্দর ও কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে ভারত-বাংলাদেশ জিরো পয়েন্টে কলকাতাস্থ ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব রাজনৈতিক মো. সামিউল কাদের উপহারের আম বোঝাই ট্রাকটি বুঝে নেন। উপহারসামগ্রীর মধ্যে ছিল ২ হাজার ৬০০ কেজি মৌসুমি আম। ২৬০টি কার্টনে করে আমগুলো ভারতে পাঠানো হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন: